thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

‘১২ জানুয়ারির সরকার হবে অবৈধ’

২০১৪ জানুয়ারি ১১ ২০:১৮:১৮
‘১২ জানুয়ারির সরকার হবে অবৈধ’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘১২ জানুয়ারি যে সরকার গঠন হতে যাচ্ছে তা কোনো দিক থেকেই বৈধ হিসেবে দেশে-বিদেশে বিবেচিত হবে না। এ সরকার হবে দেশের মানুষের প্রতিনিধিত্বহীন স্বৈরাচারী একনায়কতন্ত্রের সরকার। এটা অবৈধ সরকার।’

গণমাধ্যমে শনিবার রাতে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের রাজনৈতিক ইতিহাসে চরমতম কলঙ্কময় প্রহসনের মাধ্যমে ৫ জানুয়ারির তথাকথিত নির্বাচন একটি তামাশা।

তিনি বলেন, মেরুদণ্ডবিহীন, অযোগ্য, নির্বাচন কমিশন সরকারের নীল-নকশার নির্বাচনকে বাস্তবায়িত করতে গিয়ে অতীতের সকল আজ্ঞাবহ নির্বাচন কমিশনের ভূমিকাকেও হার মানিয়েছে।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরকার গঠন করতে আহ্বান করেছেন। পুরো প্রক্রিয়াটি অসাংবিধানিক বলে ইতোমধ্যে প্রায় সকল সংবিধান বিশেষজ্ঞরা বলেছেন।

তিনি বলেন, আমরা অত্যন্ত স্পষ্টভাবে বলতে চাই, রাষ্ট্র এখন একজন ব্যক্তির একগুয়ে স্বৈরাচারী আচরণের কাছে জিম্মি হয়ে গেছে। রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়ে শুধুমাত্র প্রধানমন্ত্রীর ক্ষমতায় টিকে থাকায় হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, নির্বাচন পরবর্তী সহিংসতার জন্য বিরোধী দলকে দায়ী করে জনগণের দৃষ্টি নির্বাচনের এই তামাশা থেকে অন্যদিকে ফেরাতে চাচ্ছে। আওয়ামী লীগের সন্ত্রাসীরা সংখ্যালঘু ও বিরোধী দলের বাড়িঘর ভাঙচুর এবং আক্রমণ চালাচ্ছে। একের পর এক এই ধরনের ঘটনা ঘটিয়ে বিরোধী দলের ওপর দোষারাপ করে বিরোধী দলকে রাজনৈতিক অঙ্গন থেকে তাড়িয়ে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। আওয়ামী লীগের ক্ষমতা কুক্ষিগত করার এই হীন কৌশল গণতন্ত্রকামী মানুষ এটা মেনে নেবেনা।

(দ্য রিপোর্ট/টিএস/এসবি/সা/জানুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর