thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

আড়াই ঘন্টায় ৪১৪ কোটি টাকা লেনদেন

২০১৪ জানুয়ারি ১২ ১৫:২৬:৩৬
আড়াই ঘন্টায় ৪১৪ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: একটানা পঞ্চম দিনের মতো ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে দেশের উভয় পুঁজিবাজার। মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে সোমবার দিনের শুরু হয়। আড়াই ঘন্টার মাথায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪১৪ কোটি টাকা লেনদেন হয়।

দুপুর দেড়টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৪৫১ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪১৪ কোটি ৮৮ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বেঙ্গল উইন্ডসোরের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ২৯ লাখ ৯৮ হাজার ৬০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ২১ কোটি ২১ লাখ টাকা।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৪০৭ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৫১৭ কোটি ৫৮ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক দুপুর দেড়টায় ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৮৭৪২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৬৯ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর