thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

একজন ভালো অভিনেত্রী হতে চাই : আঁচল

২০১৪ জানুয়ারি ১২ ১৮:৩৭:৪০
একজন ভালো অভিনেত্রী হতে চাই : আঁচল

ইসহাক ফারুকী, দ্য রিপোর্ট : এ সময়ের আলোচিত চলচ্চিত্র অভিনেত্রী আঁচল। ২০০৯ সালে ডিজিটাল ফিল্ম ‘ভুল’ দিয়ে তার চলচ্চিত্রে যাত্রা শুরু হওয়ার পর পরই আলোচনায় আসেন তিনি। দ্য রিপোর্টের সঙ্গে আলাপকালে জানালেন তার বর্তমান ব্যস্ততার কথা।

দ্য রিপোর্ট : এখন কোন চলচ্চিত্রে কাজ করছেন?

আঁচল : মনিরুল ইসলাম সোহেলের ‘স্বপ্ন যে তুই’ চলচ্চিত্রের শুটিং চলছে। আর শাকিব খানের বিপরীতে সাফিউদ্দিন সাফির ‘ফাঁদ’ এবং বাপ্পী চৌধুরীর বিপরীতে ওয়াজেদ আলী সুমনের ‘আজব প্রেম’ চলচ্চিত্রের কাজ শেষ। এখন শুধু মুক্তির অপেক্ষা।

দ্য রিপোর্ট : এ বছর নতুন কোনো চলচ্চিত্রে কাজ করবেন কি?
আঁচল : মার্চ থেকে শুরু হবে আরেফিন শুভর বিপরীতে আশিকুজ্জামানের ‘কিস্তি মাত’ এবং জেফের বিপরীতে এএমএস সেলিমের ‘বেশরম’। এ ছাড়া ইস্টার্ন মোশন পিকচারের (স্বপ্ন যে তুই চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান) আরও দুটি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছি।

দ্য রিপোর্ট : কি ধরনের চরিত্রে অভিনয় করতে চান?

আঁচল : রবীন্দ্রনাথ ঠাকুর, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের সাহিত্যে যে ধরনের নারী চরিত্র আছে, সে সব চরিত্রে অভিনয় করতে পারলে বেশি ভালো লাগত। আমি ভিন্ন ধরনের চরিত্রে কাজ করতে চাই। আর আমি যেহেতু নাচ ও ফাইট জানি, তাই অ্যাকশনধর্মী চরিত্রও আমার পছন্দ।

দ্য রিপোর্ট : ডিজিটাল চলচ্চিত্র নিয়ে আপনার মন্তব্য কি?

আঁচল : আমার শুরুটাই হয়েছে ডিজিটাল চলচ্চিত্র দিয়ে। আমার মতে, এটা ভালো। এখন একটি চলচ্চিত্রের বাজেট দিয়ে দুই-তিনটি ডিজিটাল ফিল্ম বানানো সম্ভব হচ্ছে। আর অনেক নতুন আর্টিস্ট আসছে। প্রচুর কাজ হচ্ছে।

দ্য রিপোর্ট : বর্তমানে বেশিরভাগ চলচ্চিত্রই নায়কপ্রধান। নায়িকাদের গুরুত্ব তেমন নেই বললেই চলে। এ ব্যাপারে আপনি কি ভাবছেন?

আঁচল : হ্যাঁ। এখন প্রায় সকল চলচ্চিত্রই নায়কদের নিয়ে নির্মিত হয়। আগে নায়িকাদের ওপর অনেক গল্প তৈরি হত। এ অবস্থার পরিবর্তন হতে পারে। একজন নায়িকা যদি সব ধরনের চ্যালেঞ্জ নিতে পারে, তবে কেন নায়িকাদের ওপর ভিত্তি করে গল্প তৈরি হবে না?

দ্য রিপোর্ট : একজন অভিনেত্রী হিসেবে সামাজিক দায়বদ্ধতার জায়গাটি আপনি কিভাবে দেখেন?
আঁচল : আমিও সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়াতে চাই। শীতার্তদের জন্য শীতবস্ত্র বিতরণ করেছি। আর আমার চলচ্চিত্রগুলোর পরিচালকদের বলেছি যে, আমার চরিত্রের মাধ্যমে দর্শকদের যেন কিছু ম্যাসেজ দেওয়া হয়। যাতে করে আমার দর্শকরা সামাজিকভাবে উপকৃত হতে পারে।

দ্য রিপোর্ট : অনেক অভিনেতা-অভিনেত্রী চলচ্চিত্র প্রযোজনা বা পরিচালনায় এসেছেন, আপনার কি পরিকল্পনা?

আঁচল : প্রযোজনা নিয়ে এখনও কোনো পরিকল্পনা নেই। যেহেতু আমি এখনও শিখছি, তাই ভালমতো না শিখে কিছু করতে চাই না। পরিচালনা তো অনেক পরের কথা। আগে একজন ভালো অভিনেত্রী হতে চাই।

(দ্য রিপোর্ট/আইএফ/এপি/সা/জানুয়ারি ১২, ২০১৪)
















পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর