thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

অবশেষে পদত্যাগের সিদ্ধান্ত জাবি ভিসির

২০১৪ জানুয়ারি ১২ ১৮:৪৪:১৮
অবশেষে পদত্যাগের সিদ্ধান্ত জাবি ভিসির

জাবি প্রতিবেদক : অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে জানতে রবিবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে মুঠোফোনে অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দ্য রিপোর্টকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। কিন্তু কী কারণে পদত্যাগ করছেন তা জানাননি তিনি।

রাষ্ট্রপতির কাছে রবিবার সাক্ষাতের সময় চেয়েছেন আনোয়ার হোসেন। সাক্ষাতের পরই পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করবেন বলেও জানান তিনি।

আনোয়ার চলে গেলে কে উপাচার্য হচ্ছেন সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘নতুন সরকার গঠিত হয়েছে। উপাচার্য হিসেবে কে দায়িত্ব নেবেন সে বিষয়ে সরকার সিদ্ধান্ত নেবে।’

তিনি আরও বলেন, ‘আমি পদত্যাগ করে আবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিরে যাব। এরপর জাবিতে আসব সাধারণ নাগরিক হিসেবে তখন দেখব কে আমাকে বাধা দেয় ।’

এ বিষয়ে আন্দোলনরত ঐক্য ফোরামের আহ্বায়ক হানিফ আলী জানান, কয়েক দিন ধরে তার পদত্যাগের গুঞ্জন শোনা যাচ্ছিল। হয়তবা তিনি পদত্যাগ করতে পারেন।

উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এমএ মতিন ও রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের কাছে মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা জানান, এ কথা আমরা শুনেছি তবে এটি নিশ্চিত কিনা তা বলা যাচ্ছে না।

এ বিষয়ে অধ্যাপক ড. কামরুল আহসান বলেন, ‘পদত্যাগের সিদ্ধান্তকে আমরা বিশ্ববিদ্যারয়ের জন্য ইতিবাচক হিসেবে দেখছি। উপাচার্য পদত্যাগপত্র জমা দিলে আন্দোলন প্রত্যাহার করার কথা ও তিনি জানিয়েছেন।’

(দ্য রিপোর্ট/এএস/এনডিএস/সা/জানুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর