thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

এরশাদ প্রধানমন্ত্রীর বিশেষ দূত

২০১৪ জানুয়ারি ১২ ১৯:৪১:২৩
এরশাদ প্রধানমন্ত্রীর বিশেষ দূত

দ্য রিপোর্ট প্রতিবেদক : হুসেইন মুহম্মদ এরশাদকে মন্ত্রী পদমর্যাদার প্রধানমন্ত্রীর বিশেষ দূত নিয়োগ দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে রবিবার সন্ধ্যায় এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।

মহাজোটের অংশীদার হিসেবে ২০০৯ সালে সরকার গঠনের সময় রাষ্ট্রপতি হওয়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান। সে ইচ্ছা পূরণ না হওয়ায় সরকারের পদ-পদবির বাইরে ছিলেন তিনি। দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া নিয়ে নানা নাটকীয়তার পর নতুন সরকারে বিশেষ দূতের পদ নিলেন সাবেক এ রাষ্ট্রপতি।

নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়ে নির্বাচনকালীন সরকার থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দেন এরশাদ। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর তত্ত্বাবধানে সিএমএইচে ভর্তি হন তিনি। সরকারের পক্ষ থেকে এরশাদকে অসুস্থ বলা হলেও দলের কোনো কোনো নেতা জানান, তিনি আটক হয়েছেন।

শেষ পর্যন্ত ৫ জানুয়ারির নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেয়। একটি আসনে জয়লাভও করেন এইচএম এরশাদ। বৃহস্পতিবার রওশনের নেতৃত্বে জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ নেন। তাতে এরশাদ উপস্থিত হননি। রওশন এরশাদ হন বিরোধী দলীয় নেতা। এরপর সিএমএইচ থেকে অনেকটা চুপিসারেই এসে শনিবার শপথ নেন এরশাদ।

(দ্য রিপোর্ট/আরএমএম/এনডিএস/ এনআই/জানুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর