thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

নির্যাতিতদের পাশে দাঁড়াতে খালেদার সফর

২০১৪ জানুয়ারি ১২ ২২:০১:৩৩
নির্যাতিতদের পাশে দাঁড়াতে খালেদার সফর

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিরোধী দলহীন সরকারের একতরফা নির্বাচনের আগে ও পরে নির্যাতিত সংখ্যালঘু ও দলীয় নেতাকর্মীদের পাশে দাঁড়াতে শীঘ্রই সফরে বের হচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপি সূত্রে এ তথ্য জানা গেছে। এ ছাড়া, আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত হরতাল, অবরোধের মতো কঠিন কোনো কর্মসূচি না দেওয়ারও নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

সূত্র জানায়, খুব শীঘ্রই এ উপলক্ষে ঢাকার বাইরে যাবেন খালেদা জিয়া। এ সব সফরে তিনি ক্ষতিগ্রস্ত ওই সব এলাকায় স্থানীয় বিএনপি আয়োজিত সম্প্রীতি সভাতেও বক্তব্য রাখবেন। যশোরের অভয়নগর উপজেলার মালোপাড়া, গাইবান্ধা, ঠাকুরগাঁও, নেত্রকোনাসহ বেশ কয়েকটি জেলা সফরের পরিকল্পনা রয়েছে বিএনপি চেয়ারপারসনের।

এ ছাড়া, সরকারের একতরফা নির্বাচন প্রতিহতে বিরোধী দলের চলমান আন্দোলন-সংগ্রামে পুলিশ ও যৌথবাহিনীর গুলিতে দেশের বেশ কয়েকটি জেলায় বিপুল সংখ্যক নেতাকর্মী নিহত হওয়ার ঘটনা ঘটেছে। খালেদা জিয়া এ সব জেলাও সফর করবেন। তিনি এ সব জেলাতেও জনসভায় বক্তব্য রাখবেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান দ্য রিপোর্টকে এ ব্যাপারে বলেন, ‘বর্তমান অবৈধ সরকার নিজেদের ক্ষমতার মসনদ ধরে রাখতে একতরফা ভোটারবিহীন প্রহসনের নির্বাচন করেছে। ওই নির্বাচনে আওয়ামী লীগ ও তাদের দু-একটি দোসর দল ছাড়া দেশের কোনো রাজনৈতিক দল অংশগ্রহণ করেনি। আওয়ামী লীগের একজন আরেকজনের প্রতিদ্বন্দ্বী ছিল। যে প্রার্থী বিজয়ী হতে পারেনি, ওই তথাকথিত নির্বাচনের পর সেই প্রার্থীই সংখ্যালঘু হিন্দুদের উপর হামলা-নির্যাতন চালিয়েছে। তাদের বাড়ি-ঘর লুটপাট করেছে। সন্ত্রাস চালিয়েছে। অথচ এই ফ্যাসিস্ট সরকার ওই ঘটনার জন্য বিরোধী দলকে দায়ী করে মিথ্যা প্রচারণা চালিয়ে যাচ্ছে। কিন্তু জনগণ তা বিশ্বাস করে না।’

অ্যাডভোকেট আজম আরও বলেন, ‘আমাদের দেশনেত্রী খালেদা জিয়া জনগণের জন্য রাজনীতি করেন। তিনি অবশ্যই এই নিপীড়িত অসহায় মানুষদের পাশে দাঁড়াবেন। অতীতেও দাঁড়িয়েছেন। সে কারণে তিনি তিনি শীঘ্রই হামলার শিকার যেসব এলাকা, সেখানে সফর করবেন বলে আমরা জানতে পেরেছি।’

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এমএআর/ এনআই/জানুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর