thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘রাষ্ট্র পরিচালনার পাশাপাশি বিএনপির সঙ্গে আলোচনা চলবে’

২০১৪ জানুয়ারি ১৩ ১৬:০০:৫৫
‘রাষ্ট্র পরিচালনার পাশাপাশি বিএনপির সঙ্গে আলোচনা চলবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, তার দল রাষ্ট্র পরিচালনার পাশাপাশি বিএনপির সঙ্গে আলোচনা চালিয়ে যাবে। ‘আলোচনা থেমে নেই, আগের চেয়ে আরও বেশি অগ্রগতি হয়েছে’ বলে জানান তিনি।

নতুনভাবে দায়িত্ব গ্রহণের পর সোমবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ সব কথা বলেন। সৈয়দ আশরাফ এর আগেও একই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টির নেতা মো. মশিউর রহমান রাঙ্গা উপস্থিত ছিলেন।

আশরাফ বলেন, গঠিত সরকারের মেয়াদ পাঁচ বছর। এর একদিনও কম না।

বিএনপির সঙ্গে সমঝোতা প্রসঙ্গে বলেন, সব সময় আলোচনার সুযোগ আছে। সব সময় আলোচনা চলবে। ৭-৮ বছরে তাদের সঙ্গে যত আলোচনা হয়েছে তার সবগুলোতে আমি ছিলাম। আশা করি, তারা সংলাপে আসবেন। এর মাধ্যমে দু’দল একটি সমঝোতায় পৌঁছাব।

মার্কিন রাষ্ট্রদূতের মধ্যস্থতায় অনুষ্ঠিত বৈঠক প্রসঙ্গে বলেন, ওই আলোচনায় সমঝোতার একদম কাছাকাছি চলে এসেছি।

‘বিএনপি নির্বাচনে না এসে বড় ধরনের একটি ভুল করেছে’ বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, সঙ্কট আছে; সঙ্কট ভবিষ্যতেও থাকবে। পরিস্থিতি শান্তভাবে মোকাবেলা করতে হবে।

নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশে বলেন, প্রত্যেককে প্রত্যেকের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। এককভাবে কোনো কাজ করে সফলতা পাওয়া যায় না। সফলতার জন্য প্রত্যেককে নিজ নিজ উদ্যোগে নিজের কাজগুলো শেষ করতে হবে। কারও কাজে হস্তক্ষেপ করা হবে না।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, অনেক মন্ত্রণালয়ের চেয়ে আমাদের মন্ত্রণালয়ের সফলতা বেশি। আমিও যদি চাইতাম মিডিয়া-ক্যামেরা সাংবাদিক নিয়ে ঘুরে বেড়াতে পারতাম। কিন্তু তাহলে তো আমার মন্ত্রণালয় চলত না।

‘কোনো কর্মকর্তা-কর্মচারি কী করছে এটা দেখার জন্য দায়িত্ব দেওয়া আছে’ উল্লেখ করেন আশরাফুল ইসলাম।

প্রতিমন্ত্রী মশিউর রহমান প্রসঙ্গে বলেন, মহাজোট গঠনে তার ভূমিকা আছে। তিনি না থাকলে হয়ত মহাজোট গঠন হত না। তাই তার সঙ্গে কাজ করতে আমার অসুবিধা হবে না।

(দ্য রিপোর্ট/আরএইচ/এপি/সা/জানুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর