thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

বিশ্বে সবচেয়ে শ্রদ্ধেয় বিল গেটস!

২০১৪ জানুয়ারি ১৩ ১৭:২১:২৯
বিশ্বে সবচেয়ে শ্রদ্ধেয় বিল গেটস!

দ্য রিপোর্ট ডেস্ক : নিজ কর্মের মাধ্যমে বিশ্ববাসীর কাছে শ্রদ্ধাভাজনে পরিণত হওয়া ব্যক্তিদের তালিকার শীর্ষে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। ১৩টি দেশের নাগরিকদের মধ্যে জরিপ চালিয়ে তৈরি করা এ তালিকায় বিল গেটসের পরের স্থানেই আছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। তালিকায় বিশ্বের ৩০ জন শ্রদ্ধাভাজন ব্যক্তির নাম প্রকাশ করা হয়। খবর এনডিটিভির।

দ্য টাইমস ম্যাগাজিনে প্রকাশের জন্য ‘ওয়ার্ল্ড’স মোস্ট অ্যাডমায়ারড পিপল’ নামের ওই জরিপ চালায় ইউগোব নামের একটি প্রতিষ্ঠান। জরিপে গ্রেট ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, রাশিয়া, যুক্তরাষ্ট্র, অষ্ট্রেলিয়া, পাকিস্তান, ইন্দোনেশিয়া, ভারত, চীন, মিশর, নাইজেরিয়া ও ব্রাজিলের ১৪ হাজার মানুষের মতামত নেওয়া হয়।

ওই তালিকার প্রথম ১০ জনের মধ্যে চারজনই ভারতীয়। সব মিলিয়ে তালিকায় ভারতীয়ের সংখ্যা ৭ জন। তালিকায় ৭ম অবস্থানে আছেন বিজেপি প্রার্থী নরেন্দ্র মোদি, ৯ম এ আছেন অভিনেতা অমিতাভ বচ্চন। এ ছাড়াও তালিকায় আছেন ভারতের সাবেক প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ (১০), সমাজকর্মী আন্না হাজারে (১৪), দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (১৮) ও ব্যবসায়ী রতন টাটা (৩০)।

তালিকার শীর্ষস্থানে অন্যান্যদের মধ্যে রয়েছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (৩), পোপ ফ্রাণ্সিস (৪) ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের (৬) মতো ব্যক্তিরা।

(দ্য রিপোর্ট/এআইএম/এসকে/সা/জানুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর