thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘বাণিজ্যিক চলচ্চিত্রে কাজ করব না’

২০১৪ জানুয়ারি ১৩ ১৭:৩১:৫৭
‘বাণিজ্যিক চলচ্চিত্রে কাজ করব না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুন্দরী প্রতিযোগিতার মধ্য দিয়ে মিডিয়ায় এসেছেন উর্মিলা কর। এনটিভিতে সোমবার রাত সোয়া ৮টায় প্রচার হবে তার অভিনীত নাটক ‘যোগাযোগ গোলযোগ’। নাটকটি পরিচালনা করেছেন এজাজ মুন্না। দ্য রিপোর্টের সঙ্গে আলাপচারিতায় উর্মিলা জানালেন তার বর্তমান ব্যস্ততার কথা।

দ্য রিপোর্ট : কোন নাটকে অভিনয় করছেন?

উর্মিলা : প্রচার চলতি ধারাবাহিকের মধ্যে রেদওয়ান রনির ‘পরিবার করি কল্পনা’, মুহম্মদ মোস্তফা কামাল রাজের ‘গেম’, এজাজ মুন্নার ‘যোগাযোগ গোলযোগ।’ এ ছাড়া সামনে থেকে শুরু হবে তৌহিদ খান বিপ্লব ও মনিরুজ্জামানের ডেইলি সোপ ‘সোনালী মেঘের ভেলা’, আলী ফিদা একরাম তোজোর ‘ফ্যামিলি প্যাক’।

দ্য রিপোর্ট : এক ঘণ্টার নাটকের কি খবর?

উর্মিলা : আপাতত এক ঘণ্টার নাটকে সময় দিতে পারছি না। তবে ভালো গল্প হাতে এলে কাজ করি। রেদওয়ান রনির সঙ্গে কথা চলছে। ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে একটি নাটক করতে পারি।

দ্য রিপোর্ট : এত নাটকের প্রস্তাব, সামলে নেন কিভাবে?

উর্মিলা : আমার এত কাজ করার ইচ্ছে ছিল না। ভেবেছি, বেছে বেছে ভালো কয়েকটা কাজ করব। কিন্তু এত ভালো কাজের অফার আসছে যে, না করতে পারছি না। তবে সবাই আমাকে সহযোগিতা করছে। এমন হচ্ছে, অনেক ভালো কাজও সময়ের অভাবে ফিরিয়ে দিতে হচ্ছে। এটা খুব খারাপ লাগে।

দ্য রিপোর্ট : কাজ বেশি হচ্ছে কিন্তু দর্শকগ্রহণযোগ্যতা কম। তরুণ অভিনেত্রী হিসেবে আপনি কি ভাবছেন?

উর্মিলা : আমি যখনই কোনো কাজ করতে যাই, পরিচালকদের বলি, যদি সময় বেশি লাগে, লাগুক। কাজটা ভালো হওয়া চাই। কিন্তু অনেক পরিচালক বাজেটের কথা ভেবে চারদিনের কাজ দুইদিনে শেষ করেন। আবার অনেক শিল্পী অনেকগুলো নাটকে কাজ করতে গিয়ে সব জায়গায় সময় কম দেন। এতে তো মান নষ্ট হবেই। আমার মতে, এ সব ব্যাপারে চ্যানেলগুলোকে কঠোর হতে হবে। চ্যানেল যদি মান নির্ধারণ করে দেয়, তবে পরিচালক-শিল্পীরা বলবে, কাজটা মানসম্মত হতে হবে। তাই সময় বেশি দেওয়া লাগবে। তা না হলে চ্যানেলে প্রচার হবে না। মান ঠিক করলে দর্শকগ্রহণযোগ্যতা বাড়বে।

দ্য রিপোর্ট : বাইরের দেশের ধারাবাহিকের তোপে এদেশের নাটক মার খাচ্ছে, আপনার পর্যবেক্ষণ কি?

উর্মিলা : প্রথম কথা বাজেটের অভাব। তারপর দেখা যায়, অনেক শিল্পী সিনসিয়ার হলেও অনেকে নয়। বাইরে দেখা যায়, একজন শিল্পী একটি সিরিয়াল মনোযোগ দিয়ে করেন, দর্শক তাকে ওই নামে ডাকে, তিনি জনপ্রিয় হয়ে যান। আর এদেশে একজন শিল্পী একসঙ্গে হয়ত পাঁচটি ধারাবাহিকে অভিনয় করেন। এতে করে দর্শক তাকে পাঁচটি চ্যানেলে পাঁচ রকমভাবে দেখছে। কোনটা জনপ্রিয় হবে?

দ্য রিপোর্ট : চলচ্চিত্র নিয়ে পরিকল্পনা কি?

উর্মিলা : চলচ্চিত্র নিয়ে এখন তেমন কোনো পরিকল্পনা নেই। তবে বাণিজ্যিক চলচ্চিত্রে কাজ করব না। আর্টফিল্ম হলে করতে পারি। আবার ভাই বেরাদারদের চলচ্চিত্র হলেও অভিনয় করতে চাই।

(দ্য রিপোর্ট/আইএফ/সা/জানুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর