thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সভাপতির একক সিদ্ধান্তে সরকারকে অভিনন্দন জানালো এফবিসিসিআই

২০১৪ জানুয়ারি ১৩ ১৯:২৭:৩০
সভাপতির একক সিদ্ধান্তে সরকারকে অভিনন্দন জানালো এফবিসিসিআই

দ্য রিপোর্ট প্রতিবেদক : বহুল আলোচিত-সমালোচিত নির্বাচনের পর তৃতীয়বারের মতো বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ এবং নতুন মন্ত্রিপরিষদ গঠন করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। তবে পর্ষদ সভা ছাড়াই সংগঠনটির সভাপতির একক সিদ্ধান্তে সরকারকে অভিনন্দন জানানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

অভিনন্দন বার্তায় বেসরকারি খাতের পক্ষ থেকে সরকারকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছেন সংস্থাটির নীতি নির্ধারকরা।

পর্ষদ সভা ছাড়াই ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন হিসেবে এফবিসিসিআই’র পক্ষ থেকে এ ধরনের অভিনন্দন জানানো ঠিক হয়নি বলে মনে করেন নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনটির একাধিক পরিচালক।

তারা বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অনেক আলোচনা-সমালোচনা রয়েছে। তাই এ বিতর্কে না যাওয়াই উচিত ছিল। কিন্তু এফবিসিসিআই’র বর্তমান সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য হওয়ায় তিনি এককভাবে এ সিদ্ধান্ত নিয়েছেন। এতে শীর্ষ স্থানীয় বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই’র নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন উঠবে বলে মনে করেন তারা।

এফবিসিসিআই’র মহাসচিব মীর মাহাবুদ্দিন মোহাম্মদ স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শান্তিপূর্ণ, সমৃদ্ধ, সুখী ও উন্নত সোনার বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য অর্জনে সক্ষম হবে এবং সেই সঙ্গে গত মেয়াদে সরকারের নেওয়া উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। এফবিসিসিআই আরও আশা করে যে, দ্রুত পরিবর্তনশীল ও প্রতিযোগিতামূলক বিশ্ব বাণিজ্য ব্যবস্থার চ্যালেঞ্জ মোকাবেলার জন্য বাংলাদেশের অর্থনৈতিক কর্মকাণ্ডকে আরও গতিশীল ও বহুমুখী করার লক্ষ্যে সরকার সমন্বিত পদক্ষেপ নিবে।

(দ্য রিপোর্ট/এআই/ডব্লিউএন/সা/জানুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর