thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

হাল্কে খলচরিত্রে পলাশ

২০১৪ জানুয়ারি ১৪ ১৩:০৯:০৫
হাল্কে খলচরিত্রে পলাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : হলিউডের জনপ্রিয় চলচ্চিত্র ‘হাল্ক’ বাংলাদেশে। তবে মূল চলচ্চিত্রটি নয়। ‘হাল্ক’কে প্যারোডি করে নির্মাণ করা হয়েছে চলচ্চিত্র ‘হালকা’। আর হাল্কে খলচরিত্রে অভিনয় করেছেন পলাশ।

৪৫ মিনিটের এই চলচ্চিত্রটির রচনা ও পরিচালনা করেছেন সোহেল আফগানী রানা। এতে রয়েছে ১০ মিনিটের অ্যানিমেশন। চলচ্চিত্রটি সম্পর্কে পলাশ দ্য রিপোর্টকে বলেন, বাংলাদেশের প্রথম প্যারোডি চলচ্চিত্র ‘হালকা’। ২০০৯ এর শেষে কাজ শুরু করি। শেষ হয় ২০১৩ সালের জুলাইয়ে। আমরা আসলে মজা করেই এই চলচ্চিত্রটি নির্মাণ করি। ভাবতে পারিনি এটি এতোটা জনপ্রিয় হবে। ২০১১ সালে ইউটিউবে দেড় মিনিটের ট্রেলার প্রকাশের পর এ পর্যন্ত সাড়ে সাত লাখ দর্শক এটি দেখেছে। যার মধ্যে পাঁচ লাখ বিদেশি। চলচ্চিত্রটির ইংরেজী সাবটাইটেল দেওয়া আছে।

তিনি আরও বলেন, ‘আমি বিজ্ঞাপন জগতের মানুষ। একদিন আমি, রানা, জন, সেলিম ভাবছিলাম, ফানি কিছু একটা করা যায় কিনা। এভাবেই হালকার কাজ শুরু হয়ে গেল।

’প্রচারের ব্যাপারে জানতে চাইলে পলাশ বলেন, ‘দেশের পরিস্থিতি স্বাভাবিক হলেই প্রচার করবো। তবে আমরা সিনেমা হলে বা টেলিভিশনে মুক্তি দিতে চাই না। বাণিজ্যিক কোনো চিন্তাই আমাদের মাথায় নেই। চলচ্চিত্রটি ডিভিডিতে প্রকাশ করবো।’

চলচ্চিত্রটিতে অভিনয় করে বাবিসাস অ্যাওয়ার্ডে সেরা অভিনেতা হিসেবে পুরস্কৃত হয়েছেন পলাশ।

‘হালকা’ চলচ্চিত্রে পলাশ ছাড়া আরও অভিনয় করেছেন হেমন্ত, সেলিম, জন, অহনা, প্রমুখ।

(দ্য রিপোর্ট/আইএফ/এইচএসএম/জানুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর