thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘সহিংসতাকারীদের এমন শাস্তি দেব’

২০১৪ জানুয়ারি ১৪ ১৩:৩২:৪২
‘সহিংসতাকারীদের এমন শাস্তি দেব’

দ্য রির্পোট প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, সহিংসতাকারীদের এমন শাস্তি দেব যেন তারা অসহায় মানুষদের ওপর আক্রমণ করার কোনো শক্তি না পায়। ‘সাম্প্রদায়িক স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই আলোচনা সভার আয়োজন করে।

মাহবুব-উল আলম হানিফ আরো বলেন, বিএনপি রাজনৈতিকভাবে পরাস্ত হয়েছে। তারা বুঝতে পেরেছে আওয়ামী লীগের মতো দলকে আন্দোলন করে পরাস্ত করা যাবে না। তাদের (বিএনপি) এটাও বোঝা উচিত যে, এই সরকারকেও আন্দোলন করে ক্ষমতাচ্যুত করা যাবে না।

তিনি বলেন, স্বাধীনতার পর শেখ হাসিনার মতো দক্ষ শাসক বাংলাদেশ পেয়েছে কি না আমার সন্দেহ আছে।

তার ভাষায়, জামায়াত-শিবিরের কার্যক্রমে দেশের মানুষ অতিষ্ঠ। ধর্মভিত্তিক রাজনীতির নামে জামায়াত-শিবির এ হেন অপকর্ম নাই যে করে না। তাই তাদেরকে যত তাড়াতাড়ি নিষিদ্ধ করা যায় ততই মঙ্গল।

গত সংসদ নির্বাচন বিষয়ে হানিফ বলেন, কোনো নির্বাচনেই ৬৫-৭০ শতাংশের বেশি ভোটার উপস্থিতি থাকে না। এই নির্বাচনে ৪০ শতাংশ ভোটার উপস্থিতি ছিল। আওয়ামী লীগ বরাবর এই জনসমর্থন পায়। এবারও আওয়ামী লীগের সমর্থকরা সেটা প্রমাণ করেছে। আমরা তো বিএনপি-জামায়াতের ভোট পাওয়ার আশা করি না।

হলফনামাকেন্দ্রিক সংবাদ প্রকাশের বিষয়ে বলেন, সাংবাদিকদের আরো সর্তক হয়ে সংবাদ প্রকাশ করতে হবে। আমার সম্পদের কথা লিখেছেন ফলাও করে, কিন্তু ঋণের কথা উল্লেখ করেছেন সবার শেষে। এটা ঠিক না। আমি রাস্তায় ছিলাম না যে, মাননীয় নেত্রী আমাকে টেনে কেন্দ্রে নিয়ে এসেছেন। রাজনীতির জন্য আমার গুলশানের বাড়িসহ আরো অনেক সম্পত্তি বিক্রি করেছি। এগুলো তো কেউ লিখে না।

সংগঠনের সভাপতি তারানা হালিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এটিএম শামসুজ্জামান, ড. এনামুল হক, পীযুষ বন্দ্যোপাধ্যায়, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

(দ্য রিপোর্ট/বিকে/ এমডি/জানুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর