thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

মেক্সিকোর মিশোক্যানে সেনা মোতায়েন

২০১৪ জানুয়ারি ১৪ ১৭:১২:০৪
মেক্সিকোর মিশোক্যানে সেনা মোতায়েন

দ্য রিপোর্ট ডেস্ক : মেক্সিকোর মাদক ব্যবসায়ীদের ঘাঁটি হিসেবে পরিচিত মিশোক্যান প্রদেশের নুয়েবা ইতালিয়ায় কেন্দ্রীয় সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। গত রবিবার ওই শহরে বেসামরিক ‘সেল্ফ ডিফেন্স গ্রুপ’ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের প্রেক্ষাপটে সোমবার এ ঘোষণা দেওয়া হয়। খবর বিবিসির।

গত সপ্তাহে শহরবাসীদের সমন্বয়ে ঘটিত মাদক পাহারা দানকারী এই ‘সেল্ফ ডিফেন্স গ্রুপ’ শহরটির বেশ কয়েকটি গুরত্বপূর্ণ ঘাঁটি থেকে মাদক ব্যবসায়ীদের বিতাড়িত করে।

গ্রুপটির দাবি, তারা তাদের শহরের লোকদের কুখ্যাত মাদক ব্যবসায়ী গোষ্ঠী নাইট টেমপ্লারের হাত থেকে রক্ষা করার জন্য যুদ্ধ করছে।

তবে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রী মিগুয়াল এঞ্জেল ওসোরিও চং জানিয়েছেন, সেল্ফ ডিফেন্স গ্রুপকে অবশ্যই তাদের অস্ত্র জমা দিতে হবে। তিনি হুশিয়ারি দিয়ে বলেন, সংঘর্ষের জড়িতদের বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী এ সময় সেল্ফ ডিফেন্স গ্রুপের সদস্যদের অস্ত্র জমা দিয়ে পুলিশ বাহিনীতে যোগ দেওয়ার আহ্বান জানান।

তবে মাদক ব্যাবসায়ীদের বিতাড়িত করতে প্রতিজ্ঞাবদ্ধ সেল্ফ ডিফেন্স গ্রুপের পক্ষ থেকে এ প্রস্তাবকে নাকচ করে দেওয়া হয়েছে। তাদের দাবি, মাদক ব্যবসায়ীদের বিতাড়িত না করেই যদি তারা অস্ত্র জমা দেন তবে তাদের পরিবার ও আত্মীয়স্বজন সবাইকে মাদক ব্যবসাযীরা হত্যা করে ফেলবে।

(দ্য রিপোর্ট/এআইএম/জেএম/জানুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর