thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

ফের স্পিকার হচ্ছেন শিরীন শারমিন

২০১৪ জানুয়ারি ১৪ ২৩:১৫:৪৩ ২০১৪ জানুয়ারি ১৬ ০১:০৫:০০
ফের স্পিকার হচ্ছেন শিরীন শারমিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : নবম জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে দশম জাতীয় সংসদের স্পিকার মনোনীত করার সিদ্ধান্ত হয়েছে।

গণভবনে মঙ্গলবার রাতে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন সংসদীয় বোর্ডের একাধিক সদস্য।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক সংসদীয় বোর্ডের এক সদস্য বলেন, ‘সংসদীয় বোর্ড সভায় একাধিক সদস্য ড. শিরীন শারমিন চৌধুরীকে স্পিকার হিসেবে মনোনীত করার ব্যাপারে একমত পোষণ করেছেন।’ তবে সংসদীয় বোর্ডের পরবর্তী সভায় চূড়ান্ত মনোনয়ন দেওয়া হবে বলেও জানান তিনি

বৈঠক সূত্রে জানা গেছে, ড. শিরীন শারমিন চৌধুরীই দশম জাতীয় সংসদের স্পিকারের দায়িত্ব পালন করবেন। তিনি যেহেতু সরাসরি ভোটে নির্বাচিত সংসদ সদস্য নন সেহেতু সংরক্ষিত মহিলা আসন থেকে এবারও তাকে সংসদ সদস্য নির্বাচিত করা হবে।

উল্লেখ্য, নবম জাতীয় সংসদে ড. শিরীন শারমিন চৌধুরী স্পিকারের দায়িত্ব নেওয়ার আগে তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুর পর স্পিকার আব্দুল হামিদ অ্যাডভোকেট রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নিলে ড. শিরীন শারমিন চৌধুরীকে স্পিকারের দায়িত্ব দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এইউএ/সাআ/এনডিএস/জানুয়ারি ১৪,২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর