thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

আড়াই ঘন্টায় ৫০০ কোটি টাকা লেনদেন

২০১৪ জানুয়ারি ১৫ ১১:৩৯:৪০
আড়াই ঘন্টায় ৫০০ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: একটানা ষষ্ঠ দিনের মতো বুধবার ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের লেনদেন চলছে। দিনের শুরু থেকে বাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। দিনের কোনো ভাগে বাজার নিম্নমুখী হয়নি। আড়াই ঘন্টার মাথায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে হয়েছে ৫০০ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৪৯৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫০০ কোটি ৯৪ লাখ ৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে এপোলো ইস্পাতের। আলোচ্য সময়ে এ কোম্পানির ৬৯ লাখ ৫৪ হাজার ৮০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ২৭ কোটি ৯৭ লাখ টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৩০ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২২০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৬ কোটি ৪৪ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর