thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

মেক্সিকোয় ‘সেল্ফ ডিফেন্স’ ও সরকারি বাহিনী সংঘর্ষ

২০১৪ জানুয়ারি ১৫ ১৩:২৫:২৯
মেক্সিকোয় ‘সেল্ফ ডিফেন্স’ ও সরকারি বাহিনী সংঘর্ষ

দ্য রিপোর্ট ডেস্ক : মেক্সিকোর মিশোক্যান প্রদেশের নুয়েভা ইতালিয়ায় নিয়োজিত সরকারি বাহিনীর সঙ্গে ‘সেল্ফ ডিফেন্স’ গ্রুপের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সরকারি বাহিনীর পরিচালিত নিরস্ত্রীকরণ অভিযানের সময় এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর বিবিসির।

গত সপ্তাহে শহরটি কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রুপ নাইট টেমপ্লারকে বিতাড়িত করতে সশস্ত্র অভিযান চালায় বেসামরিক ‘সেল্ফ ডিফেন্স’ গ্রুপ। তবে সংঘাত ও অস্থিতিশীলতার আশঙ্কায় মেক্সিকোর সরকার সাধারণ জনগণের সমন্বয়ে গঠিত ওই গ্রুপটিকে তাদের অস্ত্র জমা দেওয়ার আহ্বান জানায়। গ্রুপটির পক্ষ থেকে এ আহ্বান নাকচ করে দিয়ে সরকারি বাহিনীর সঙ্গে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

গ্রুপটির পক্ষ থেকে জানানো হয়েছে, ১১ বছরের এক বালিকাসহ তাদের গোষ্ঠীর ৩ সদস্য সেনাবাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছে। তবে এখনও মিশোক্যান প্রদেশের বেশিরভাগ জায়গাই এই পাহারাদার গ্রুপের নিয়ন্ত্রণে রয়েছে।

এ দিকে পাহারদার গ্রুপটিকে নিরস্ত্র করতে মাদক ব্যবসায়ীদের ঘাঁটি হিসেবে পরিচিত এ প্রদেশটিতে ব্যাপক পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে। তবে গ্রুপটির দাবি, যদি তারা এখন অস্ত্র জমা দেয় তবে মাদক ব্যবসায়ীরা তাদের পরিবার ও আত্মীয়স্বজনদের হত্যা করবে।

(দ্য রিপোর্ট/এআইএম/জেএম/এএল/জানুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর