thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

‘২০১৪ সাল আমার জন্য টার্নিং বছর’

২০১৪ জানুয়ারি ১৫ ১৪:৪৮:৫৪
‘২০১৪ সাল আমার জন্য টার্নিং বছর’

ইসহাক ফারুকী, দ্য রিপোর্ট : এফডিসির দুই নম্বর ফ্লোরে মঙ্গলবার ‘দেশা-দ্য লিডার’ চলচ্চিত্রের শুভ মহরত অনুষ্ঠিত হয়। এ চলচ্চিত্রে অভিনয় করবেন মাহিয়া মাহি। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় চলচ্চিত্রটি পরিচালনা করছেন সৈকত নাসির। দ্য রিপোর্টের সঙ্গে আলাপচারিতায় মাহি বললেন তার বর্তমান ব্যস্ততার কথা।

দ্য রিপোর্ট : বর্তমানে কয়টি চলচ্চিত্রে অভিনয় করছেন?

মাহি : আমি প্রতিমাসে একটি চলচ্চিত্রে অভিনয় করি। এ মাসে শুটিং করছি সৈকত নাসিরের ‘দেশা-দ্য লিডার’ চলচ্চিত্রের। ফেব্রুয়ারি মাসে রয়েছে সাফিউদ্দিন সাফির ‘হানিমুন’। চলচ্চিত্রটির পান্ডুলিপি রচনার কাজ চলছে।

দ্য রিপোর্ট : সামনে কতগুলো চলচ্চিত্র মুক্তি পাচ্ছে?

মাহি : এ মাসেই ওয়াজেদ আলী সুমনের ‘কি দারুণ দেখতে’। ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে ইফতেখার চৌধুরীর ‘অগ্নি’। তারপর জাকির হোসেন রাজুর ‘দবির সাহেবের সংসার’সহ আরও চলচ্চিত্র রয়েছে।

দ্য রিপোর্ট : অগ্নি চলচ্চিত্রটি নিয়ে তো অনেক আলোচনা চলছে। কতটুকু আশাবাদী?

মাহি : অনেক। এটা আমার এক্সপেরিমেন্টাল কাজ। এই চলচ্চিত্রে আমি রোমান্টিক নায়িকার মোড়ক থেকে বের হয়ে ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করেছি। আমার বেস্ট পারর্ফমটুকু দেওয়ার চেষ্টা করেছি। বাকিটা দর্শকের ওপর।

দ্য রিপোর্ট : বর্তমানে চলচ্চিত্রের কি অবস্থা?

মাহি : আমি যখন ভালবাসার রং চলচ্চিত্রের মাধ্যমে এ অঙ্গনে আসি, তখনকার চেয়ে এখনকার অবস্থা অনেক ভালো। তখন বাংলা চলচ্চিত্রের প্রতি দর্শকদের আগ্রহ কম ছিল। এখন আগ্রহ অনেক বেড়েছে। একটা উদাহরণ দেই, অনেক দর্শক আমার কাছে জানতে চেয়েছে, অগ্নি চলচ্চিত্রটি কবে আসছে? বাংলা চলচ্চিত্র নিয়ে এমন ভাবনা আমাদের জন্য অনেক ভালো দিক।

দ্য রিপোর্ট : পুরনোদের সঙ্গে আপনাদের কাজের রসায়ন কেমন?

মাহি : আমরাও কাজ করতে করতে এক সময় পুরনো হব। আমাদের রসায়ন অনেক চমৎকার। পুরনো যে সব শিল্পী-কুশলী আছেন, তারা অনেক সাহায্য করে। প্রতিটি মুহূর্তেই তাদের কাছ থেকে কিছু না কিছু শিখি।

দ্য রিপোর্ট : জাজ মাল্টিমিডিয়া ছাড়াও তো বাইরের চলচ্চিত্র করছেন?

মাহি : হ্যা করছি। জাজ ছাড়া অন্য কোনো চলচ্চিত্রে কাজ করতে পারব না-এমন কোনো চুক্তি নেই। কি দারুণ দেখতে চলচ্চিত্রটি জাজের না। এ ছাড়া এ বছর অনেক চলচ্চিত্রই অন্য প্রযোজনা প্রতিষ্ঠানের।

দ্য রিপোর্ট : বাইরের ইউনিটে কাজ করতে সুবিধা অসুবিধা কি?

মাহি : দেখুন, আমি নিজের বাসায় অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি। অন্য বাসায় গেলে একটু তো সমস্যা হবেই। তবে ইটস নট অ্যা বিগ ডিল। সমস্যাগুলো কাটিয়ে উঠছি। আসলে এতদিন ধরে জাজের ইউনিটের সঙ্গে কাজ করছি- এটা তো আমার ফ্যামিলি। তাই না?

দ্য রিপোর্ট : দর্শকদের হলমুখী করতে আপনার মন্তব্য কি?

মাহি : ভাল চলচ্চিত্র হোক কিংবা খারাপ- হলে গিয়ে দর্শকদের দেখা উচিত। ভাল চলচ্চিত্র হলে বারবার দেখবে, আর খারাপ হলে একবারই। তারা যদি দুই ধরনের চলচ্চিত্র দেখে মন্তব্য করে যে, এই চলচ্চিত্র ভাল আর এই চলচ্চিত্র খারাপ। তবেই না আমরা বুঝতে পারব, কোন চলচ্চিত্রটি দর্শক গ্রহণ করছে আর কোনটি করছে না। খারাপ চলচ্চিত্রটি ধরিয়ে দিলে আমরা আর ওই ধরনের চলচ্চিত্র করব না। ত্রুটি শুধরে নিতে পারব। এ ছাড়া বহির্বিশ্বের চলচ্চিত্রের সঙ্গে নিজেদের কমপেয়ার করতে পারব। এই দায়িত্ব দর্শকদের।

দ্য রিপোর্ট : ২০১৪ সাল নিয়ে আপনার ভাবনা কি?

মাহি : ২০১৪ সাল আমার জন্য টার্নিং বছর। আমার প্রতিটি চলচ্চিত্রই অনেক ভাল। ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছি। চলচ্চিত্রগুলো নিয়ে আমি অনেক আশাবাদী।

(দ্য রিপোর্ট/আইএফি/এমসি/এএল/জানুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর