thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

সারা দেশ সফর করবেন খালেদা জিয়া

সোহরাওয়ার্দীতে ২০ জানুয়ারি ১৮ দলের গণসমাবেশ

২০১৪ জানুয়ারি ১৫ ১৭:৫০:৪৮
সোহরাওয়ার্দীতে ২০ জানুয়ারি ১৮ দলের গণসমাবেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারের একতরফা ভোটারবিহীন প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করায় জনগণকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জানাবে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। এ উপলক্ষে আগামী ২০ জানুয়ারি সোমবার দেশের সকল বিভাগ, জেলা ও উপজেলায় গণসমাবেশ ও শোভাযাত্রা কর্মসূচি পালন করবে তারা। ওইদিন ঢাকায় শোভাযাত্রা ও সোহরাওয়ার্দী উদ্যানে কেন্দ্রীয়ভাবে গণসমাবেশও করা হবে।

রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এই ধন্যবাদ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি চেয়ারপারসন ও ১৮ দলীয় জোটের প্রধান খালেদা জিয়া।

এ ছাড়া গণতন্ত্র হত্যা ও জনগণের ভোটাধিকার হরণের প্রতিবাদে আগামী ২৯ জানুয়ারি সারা দেশে বিক্ষোভ দিবস পালন করবে ১৮ দল। রাজধানী ঢাকাসহ সারা দেশে ওইদিন শান্তিপূর্ণ কালো পতাকা মিছিলও করা হবে।

এর আগে ১৮ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা করবে বিএনপি। আগামী ১৯ জানুয়ারি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী।

নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার দাবিতে শুরু হওয়া ১৮ দলের আন্দোলন চলমান রয়েছে জানিয়ে জোটনেতা খালেদা জিয়া বলেন, ‘আন্দোলনকে বেগবান করতে পর্যায়ক্রমে দেশের বিভিন্ন অঞ্চল সফর করা হবে।’

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এসকে/ এনআই/জানুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর