thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

‘খালেদা জিয়ার বক্তব্য অসত্য ও মিথ্যাচারে ভরপুর’

২০১৪ জানুয়ারি ১৫ ১৭:৫৬:৫৭
‘খালেদা জিয়ার বক্তব্য অসত্য ও মিথ্যাচারে ভরপুর’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের বক্তব্যকে অসত্য মিথ্যাচারে ভরপুর দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, যুদ্ধাপরাধীদের সঙ্গে নিয়ে আন্দোলনের নামে সন্ত্রাস ও নৈরাজ্য করে ব্যর্থ হয়ে মনে কষ্ট নিয়ে হারানো ভাবমূর্তি পুনরুদ্ধারের জন্য এ ধরনের সংবাদ সম্মেলন করেছেন।

রাজধানীর কাওরানবাজারে টিসিবি ভবনে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় এ সব কথা বলেন তিনি।

দেশের মঙ্গলের জন্য যুদ্ধাপরাধী দল জামায়াতের সঙ্গ ত্যাগ করার আহ্বান জানিয়ে মাহবুব- উল আলম হানিফ বলেন, সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের সঙ্গ নিয়ে দেশে গণতন্ত্র ও শান্তি আসবে না।

হানিফ বলেন, খালেদা জিয়া এ ধরনের বক্তব্যের মাধ্যমে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছেন। সংবিধান ও গণতন্ত্র রক্ষায় ৫ জানুয়ারি নির্বাচন করতে হয়েছে। উনাকে বার বার নির্বাচনে আসার আহ্বান জানানো হয়েছে। কিন্তু নির্বাচনে আসেন নি।

তিনি বলেন, উনি (খালেদা জিয়া) দেশের গণতন্ত্র ও সংবিধান চাননি। উনি চেয়েছেন জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড করে সরকারের পতন ঘটাতে।

বিএনপির ঘোষিত কর্মসূচি পালনে সরকার বাধা দেবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ কোনো আন্দোলনে বাধা দেবে না সরকার। কিন্তু তারা যদি অতীতের মত আন্দোলন কর্মসূচির নামে নৈরাজ্য করতে চায় তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হরতাল-অবরোধের মত কর্মসূচি না দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, দেশের জনগণ উনার (খালেদা) সকল আন্দোলন প্রত্যাখ্যান করেছেন। উনি এখন হয়তো উনার হারানো ভাবমূর্তি পুনরুদ্ধারের জন্যে এ ধরনের কর্মসূচি প্রত্যাহার করেছেন।

বিএনপির সিনিয়র নেতাদের মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, তারা যদি বাসে আগুন দিয়ে মানুষ হত্যার সঙ্গে জড়িত হয়ে থাকে তাহলে তাদের কিভাবে মুক্তি দেওয়া যাবে? তাদের মুক্তির জন্যে আইনী প্রক্রিয়ার মাধ্যমেই মুক্তি পেতে হবে।

সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সরকারি দল হামলা করছে গণমাধ্যমে বরাত দিয়ে খালেদা জিয়া এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, সবাই জানে সংখ্যালঘুরা আওয়ামী লীগকে ভোট দেয়। তাই প্রতিবার ভোটের পর তাদের ওপর হামলা চালানো হয়। এই হামলার দায় সরকারের ওপর চাপানোর চেষ্টার মাধ্যমে তিনি হামলাকারীদের উস্কে দিচ্ছেন।

(দ্য রিপোর্ট/এইউএ/এসবি/ এনআই/জানুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর