thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

শাহজিবাজারের আইপিও অনুমোদন

২০১৪ জানুয়ারি ১৫ ১৯:০১:৫৬
শাহজিবাজারের আইপিও অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তবাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড। কোম্পানিটি ১০ টাকা ফেস ভ্যালুর সঙ্গে অতিরিক্ত ১৫ টাকা প্রিমিয়ামে অর্থ উত্তোলন করবে।

বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০৫তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কোম্পানিটি আইপিওর মাধ্যমে ১ কোটি ২৬ লাখ ৮০ হাজার সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৩১ কোটি ৭০ লাখ টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি মূলত ঋণ পরিশোধ করবে।

২০১৩ সালের ৩১ মার্চ শেষ হওয়া অর্থ বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৪ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪.৫৮ টাকা।

উল্লেখ্য, শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ‘এএএ’ কনসালটেন্টস অ্যান্ড ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজারি লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/আরকে/জানুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর