thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

শাবিপ্রবির শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার

২০১৪ জানুয়ারি ১৬ ০০:৪১:১৯
শাবিপ্রবির শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার

সিলেট অফিস : সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ অংশগ্রহণ না করায় নির্বাচন হবে আওয়ামীপন্থী শিক্ষকদের দুটি প্যানেলে। প্যানেল দুটি হচ্ছে- মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ ও মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ।

বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ফোরাম ৭ জানুয়ারি দেশের রাজনৈতিক অস্থিরতার কারণ দেখিয়ে নির্বাচন কমিশনের কাছে তারিখ পেছানোর আবেদন করে। তবে নির্বাচন কমিশন আবেদনে সাড়া না দেওয়ায় ওই শিক্ষকেরা ক্ষুব্ধ হয়ে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এ ব্যাপারে নির্বাচন কমিশনার প্রফেসর ড. নারায়ণ সাহা দ্য ‍রিপোর্টকে জানান, শিক্ষকদের একটি অংশ বিভিন্ন অজুহাত দেখিয়ে অকারণেই নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

নির্বাচন প্রসঙ্গে তিনি আরো বলেন, বৃহস্পতিবার শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ চলবে সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। সবকিছু ঠিকঠাক থাকলে নির্বাচনের দিনই ফলাফল ঘোষণা করা হবে।

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দের প্যানেল থেকে প্রার্থীরা হলেন- সভাপতি রসায়ন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইউনুছ, সহ-সভাপতি সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. নিয়াজ আহাম্মেদ, কোষাধ্যক্ষ নৃ-বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবদুল আউয়াল বিশ্বাস, সাধারণ সম্পাদক সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. ফারুক উদ্দিন, যুগ্ম-সম্পাদক সহকারি অধ্যাপক মুয়্যিদ হাসান, সদস্য পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. কবির হোসেন, রসায়ন বিভাগের প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম, সমাজ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আবদুল গণি, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক তাহসিনা হক শিমু, বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মো. গোলাম কিবরিয়া, নৃ-বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক সঞ্জয় কৃষ্ণ বিশ্বাস।

মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দের প্যানেলের প্রার্থীরা হচ্ছেন- সভাপতি গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. রাশেদ তালুকদার, সহ-সভাপতি পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক হাসান জাকিরুল ইসলাম, কোষাধ্যক্ষ স্থাপত্য বিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক রেজওয়ান সোবহান, সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমদ, যুগ্ম-সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক মো. সামিউল ইসলাম, সদস্য কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের প্রফেসর ড. আখতারুল ইসলাম।

শিক্ষক সমিতি নির্বাচনে মোট ১১টি পদের বিপরীতে লড়বে ১৭ জন শিক্ষক। সর্বমোট ভোটার সংখ্যা ৪৬৭ জন।

(দ্য রিপোর্ট/এমজেসি/এমএইচও/ এমডি/জানুয়ারি ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর