thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় ফিরেছে পুঁজিবাজার

২০১৪ জানুয়ারি ১৬ ১১:৫১:৫৭
ঊর্ধ্বমুখী প্রবণতায় ফিরেছে পুঁজিবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার মিশ্র প্রবণতায় দিনের শুরু হলেও দুপুর ১টার পর ঊর্ধ্বমুখী প্রবণতা ফিরেছে। তবে টাকার অংকে লেনদেনের পরিমান তুলনামুলক কম লক্ষ্য করা গেছে।

দুপুর ২টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৫২০ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫০৫ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৪৯৪ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৬৯৩ কোটি ১ লাখ টাকা।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে একটিভ ফাইনের। আলোচ্য সময়ে এ কোম্পানির ২২ লাখ ৮ হাজার ৫০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ২১ কোটি ১২ লাখ টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক দুপুর ২টায় ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৭৩ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৫ কোটি ৯৩ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর