thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

দিল্লির নজরদারিতে দুই মার্কিন শিক্ষক

২০১৪ জানুয়ারি ১৬ ১৩:২৭:৫৮
দিল্লির নজরদারিতে দুই মার্কিন শিক্ষক

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্র থেকে দেবাযানী খোবরাগাড়ে ফিরতে পারলেও ক্ষোভ মেটেনি ভারতের। আর তাই এবার দেশটির কঠোর নজরদারিতে পড়লেন দিল্লির এক স্কুলে কর্মরত মার্কিন দম্পতি। খবর টাইমস অফ ইন্ডিয়ার।

দিল্লির একটি আমেরিকান স্কুলে কর্মরত ওই দম্পতির বিরুদ্ধে ভারতের অভিযোগ দেশটিতে চাকরি করার মতো যথাযথ ওয়ার্কপারমিট নেই তাদের। তবে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এ বিষয়ে এখনও তেমন কিছু জানানো হয়নি।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত এস জয়সংকর দেশটির উপ-পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম বার্নসের সঙ্গে এক আলোচনায় এই ইস্যূটি সামনে আনেন। জয়সংকর বার্নসকে জানান, দেশটিতে যুক্তরাষ্ট্র পরিচালিত স্কুলগুলোতে বেশ কিছু আমেরিকানের প্রয়োজনীয় ওয়ার্কপারমিট নেই বলে তাদের হাতে পর্যাপ্ত প্রমাণ রয়েছে।

ভারতের মার্কিন দূতাবাস দিল্লি, চেন্নাই ও মুম্বাইয়ে বেশ কয়েকটি স্কুল পরিচালনা করছে। এ সব স্কুলে শিক্ষকতার দায়িত্বে ভারতীয়দের পাশাপাশি অনেক আমেরিকানও রয়েছেন।

প্রসঙ্গত, দেবযানীর ঘটনাকে কেন্দ্র করে ইতোমধ্যেই ভারতে অবস্থানরত মার্কিন কূটনীতিকদের জন্য বেশ কিছু সুযোগ সুবিধা প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি সাম্প্রতিককালে দেশটিতে অবস্থানরত মার্কিনিদের ওপর কড়া নজর রাখছে সরকার।

(দ্য রিপোর্ট/এআইএম/এমসি/এএল/জানুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর