thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

শীতের পোশাকের চাহিদা বাড়েনি

২০১৪ জানুয়ারি ১৬ ১৬:১৬:৩৮
শীতের পোশাকের চাহিদা বাড়েনি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শীতের সময় শুরু হলেও শীতকালীন পোশাকের চাহিদা বাড়েনি। অন্যসব দ্রব্য বিক্রয় হলেও মেলায় শীতকালীন পোশাকের কদর কম লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার বাণিজ্য মেলায় শীতের পোশাক বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়।

গত বছরের চেয়ে চলতি বছরে মানুষের উপস্থিতি যেমন কম ঠিক তেমনি বেচা-কেনাও কম। এর কারণ হিসেবে রাজনৈতিক অস্থিতিশীলতাকেই দায়ী করছে ব্যবসায়ীরা। তাদের মতে, মেলার আগে ঘটে যাওয়া টানা হরতাল, অবরোধে মানুষের আয় কমে গেছে। যাতে করে মেলায় এসে বিলাসজাত দ্রব্য এমনকি প্রয়োজনীয় জিনিসপত্রও অনেকে ক্রয় করতে পারছে না।

এদিকে নিয়মিত দর্শনার্থীদের উপস্থিতি বাড়ছে বলে জানান মেলার ব্যবসায়ীরা। তারা জানান, প্রথমদিন থেকে নিয়মিত হারে মানুষের আসা-যাওয়া বাড়ছে। এর মধ্যে বুধবার সরকারি ছুটি উপলক্ষে ক্রেতারদের উপস্থিতি বেশি ছিল। বিক্রিও বেশি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা। আগামী এক সপ্তাহের মধ্যে ইতিবাচক সাড়া পাবেন বলেও ব্যবসায়ীরা আশা করছেন।

ব্যবসা খুব খারাপ বলে জানালেন ব্লেজারের স্টল সী স্কাই বাংলাদেশের বিক্রয় প্রতিনিধি মো. নাছির উদ্দিন। তিনি জানান, শীতকাল চললেও মেলায় পাঁচদিনে শীতের পোশাক বিক্রয় খুবই সামান্য। মানুষ আসছে, ঘুরছে আর দেখছে তবে ক্রয় করছে খুব কম বলে উল্লেখ করেন।

মেলার পঞ্চমদিনে বেচা-কেনা মোটামুটি তবে আশানুরুপ না বলে জানান কাশ্মীরি শাল বিক্রেতা মো. সালাউদ্দিন। তিনি জানান, অন্যসব স্টলে বেচাকেনা টুকটাক হচ্ছে। তবে শীতকালীন পোশাকের বিক্রয়ের পরিমাণ কম। এ ছাড়া ৪০০ থেকে ৫০০ টাকা কম দাম সত্ত্বেও বিক্রয় কম বলে উল্লেখ করেন।

হরতাল, অবরোধের কারণে মানুষজন আয় কমে যাওয়াতে বেচা-কেনা কম বলে জানান কম্বলের স্টল লিজাবেডিং এর ইনচার্জ রেজা সোহেল। সবার ন্যায় তিনিও আশাবাদী পঞ্চমদিন ব্যবসায়ে মন্দাবস্থা গেলেও মাস শেষে ইতিবাচক ফলাফল পাওয়া যাবে।

(দ্য রিপোর্ট/আরএ/আরকে/জানুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর