thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

রাবিতে সান্ধ্যকোর্স বন্ধের দাবি

২০১৪ জানুয়ারি ১৬ ২০:৩৭:০৮
রাবিতে সান্ধ্যকোর্স বন্ধের দাবি

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সকল প্রকার সান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবি জানিয়েছে রাবি প্রগতিশীল ছাত্র জোট। বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এ দাবি জানান।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক আসাদুজ্জামান আসাদের পরিচালনায় সংবাদ সম্মেলনে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের দ্বিতীয় ও উত্তরবঙ্গের প্রধান শিক্ষাঙ্গণ। কিন্তু জনগণের বহু মমতার এই প্রতিষ্ঠান আজ একবেলা প্রাইভেট আরেক বেলা পাবলিক বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার অপচেষ্টা চলছে। আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয় রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ব্যবসায়িক প্রতিষ্ঠান বানাতে চায়। মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়ার জন্য কিছু কিছু বিভাগ ইতোমধ্যে সান্ধ্যকালীন কোর্স চালুর সিদ্ধান্ত নিয়েছে। আমরা সকল প্রকার সান্ধ্যকালীন কোর্স বদ্ধের দাবি জানাচ্ছি।

আমাদের দাবিসমূহ হচ্ছে- অবিলম্বে সকল প্রকার বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্স বন্ধ করতে হবে। EMBA ও ELLM নামে বাণিজ্যিক কোর্সে নতুন ভর্তি বন্ধ ঘোষণা করতে হবে। কোন ধরনের বেতন-ফি নতুন করে বৃদ্ধি করা যাবে না। UGC- এ ২০ বছর মেয়াদী (২০০৬-২০২৬) শিক্ষা ধ্বংসের কৌশলপত্র বাতিল করতে হবে। প্রশাসনিক অবৈধ সিদ্ধান্তের জবাবদিহিতার ব্যবস্থা করতে হবে। স্বায়ত্বশাসিত কোন public University তে কোন রকম সান্ধ্যকোর্স এবং প্রাইভেট কোর্স চালু করা যাবে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সভাপতি আয়াতুল্লাহ খোমেনী, বিপ্লবী ছাত্রমৈত্রীর সাংগঠনিক সম্পাদক মিঠুন কুমার রায়, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট্রের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ছাত্র ফেডারেশনের আব্দুল্লাহ আল মুইজসহ চার সংগঠনের নেতাকর্মীরা।

(দ্য রিপোর্ট/এমএএ/এমএআর/এনইউ/জানুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর