thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

কুবি বি ও সি ইউনিটের পরীক্ষা শুক্রবার, শনিবার এ ইউনিট

২০১৪ জানুয়ারি ১৭ ০৭:০৯:৫৩
কুবি বি ও সি ইউনিটের পরীক্ষা শুক্রবার, শনিবার এ ইউনিট

কুবি সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীতে ‘বি’ ইউনিট ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘বি’ ইউনিটের এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শনিবার ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

বৃহস্পতিবার আসন নির্ধারণসহ পরীক্ষা গ্রহণের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সদস্য সচিব মো. মুজিবুর রহমান মজুমদার।

এ বছর ৮০০ আসনের বিপরীতে ৩৬ হাজার ৩০৪ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ক্যাম্পাসের নিকটবর্তী কোটবাড়ীর পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠান এবং কুমিল্লা শহরের তিনটি সরকারি কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ভর্তি কমিটির সভাপতি ড. আলী আশরাফ বলেন, যথার্থ মেধাবীদের বাছাইয়ের জন্য সুষ্ঠু ভর্তি পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ লক্ষ্যে একটি সফল ভর্তি পরীক্ষা সম্পাদন করার জন্য আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।

প্রকাশিত আসন বিন্যাস অনুযায়ী শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নম্বর ০০০০১-০০৭৫০ কুমিল্লা সরকারি কলেজ, ০০৭৫১-০২৩০০ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শাখা, ০২৩০১-০৫৮৫০ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রি শাখা, ০৫৮৫১-০৬৬০০ ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক বিদ্যালয়, ০৬৬০১-০৭৬০০ গভ. ল্যাবরেটরী হাই স্কুল, ০৭৬০১-০৮৩০০ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), ০৮৩০১-০৯৩০০ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ এবং ০৯৩০১-১১০০০ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের রোল নম্বর ০০০০১-০১৭০১ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ০১৭০২-০২৭০১ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ০২৭০২-০৩৪০১ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), ০৩৪০২-০৪৪০১ গভ. ল্যাবরেটরী হাই স্কুল, ০৪৪০২-০৫৩০১ ক্যান্টনমেন্ট কলেজ, ০৫৩০২-০৬০৫১ ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক বিদ্যালয়, ০৬০৫২-০৯৮০৯ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রি শাখা, ০৯৮১০-১১৭০৯ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শাখা, ১১৭১০-১৩২০৯ কুমিল্লা সরকারি কলেজ এবং ১৩২১০-১৪৯৯৯ কুমিল্লা সরকারি মহিলা কলেজে ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

শনিবার ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নম্বর ০০০০১-০১৭০০ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ০১৭০১-০২৭০০ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ০২৭০১-০৩৪০০ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), ০৩৪০১-০৪৪০০ গভ. ল্যাবরেটরী হাই স্কুল, ০৪৪০১-০৫১৫০ কুমিল্লা সরকারি কলেজ, ০৫১৫১-০৬৭৬০ কুমিল্লা সরকারি মহিলা কলেজ এবং ০৬৭৬১-১০৩৪৭ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রি শাখায় ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

এ ছাড়া ভর্তি পরীক্ষাসংক্রান্ত সকল তথ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cou.ac.bd) পাওয়া যাবে।

(দ্য রিপোর্ট/এমএআর/ডব্লিউএস/এএল/জানুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর