thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সভাপতি ড. ইউনুছ, সাধারণ সম্পাদক ফারুক

শাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী সমর্থকদের বিজয়

২০১৪ জানুয়ারি ১৭ ০৮:০৭:০৩
শাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী সমর্থকদের বিজয়

সিলেট অফিস : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষক সমিতির নির্বাচনে রসায়ন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইউনুছ সভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. ফারুক উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৪৬৭ জন। ১৫২ জন শিক্ষক শিক্ষা ছুটিতে থাকায় মোট ভোট পড়েছে ২১৭টি।

পরে রাত সাড়ে ৯টায় ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার প্রফেসর ড. নারায়ণ সাহা। ঘোষিত ফলাফল অনুযায়ী মোট ১১টি পদের সবটিতেই জয়লাভ করেছে আওয়ামী-বাম ঘরানার শিক্ষকদের প্যানেল।

সমিতির নির্বাচনে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. নিয়াজ আহাম্মেদ, কোষাধ্যক্ষ নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবদুল আওয়াল বিশ্বাস, যুগ্ম-সম্পাদক সহকারী অধ্যাপক মুয়্যিদ হাসান। এ ছাড়াও সদস্য নির্বাচিত হয়েছেন পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. কবির হোসেন, রসায়ন বিভাগের প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম, সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আব্দুল গণি, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক তাহসিনা হক শিমু, বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মো. গোলাম কিবরিয়া এবং নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয়কৃষ্ণ বিশ্বাস।

এদিকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিক্ষক ক্লাবের সামনে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেন মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম (বিএনপি-জামায়াতপন্থী)।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা নির্বাচনে অংশগ্রহণ না করায় ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ এবং ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেলের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/এমজেসি/এপি/শাহ/জানুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর