thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

শোকস্তব্ধ ভারতের চলচ্চিত্র ও রাজনৈতিক মহল

২০১৪ জানুয়ারি ১৭ ১৫:২৩:৫৫
শোকস্তব্ধ ভারতের চলচ্চিত্র ও রাজনৈতিক মহল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের জীবনাবসানে গভীর শোকে স্তব্ধ হয়ে পড়েছে ভারতের চলচ্চিত্র ও রাজনৈতিক মহল।

কলকাতার মিন্টো পার্কের বেলভিউ হাসপাতালে শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় ৮৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে ২৬ দিন আগে হাসপাতালে ভর্তি করা হয় এই কিংবদন্তিকে।

অপর্না সেন, ঋতুপর্ণা সেনগুপ্ত, পাওলি দাম, রামানন্দ সেনগুপ্ত, লিলি চক্রবর্তী ও রঞ্জিত মল্লিক দ্য রিপোর্টের কাছে তাদের অভিব্যক্তি জানান।

অপর্না সেন :

দর্শক হিসেবে বলছি, এ রকম নায়িকা বাংলা সিনেমায় আসেনি। একটা যুগের অবসান। খারাপ লাগছে। সেরকমভাবে কখনও দেখা হয়নি সুচিত্রা সেনের সঙ্গে। মুনমুন, রিয়া, রাইমার জন্য খুব খারাপ লাগছে। তখন ছোট ছিলাম, বন্ধুরা ‘চাওয়া পাওয়া’ দেখে এসে গল্প করেছিল, হা করে শুনেছিলাম। বড় হয়ে ওনার সিনেমা দেখতে গিয়েছি। পর্দায় মন্ত্রমুগ্ধ করেছিলেন তিনি।

ঋতুপর্ণা সেনগুপ্ত :

নায়িকা যে নায়িকার থেকে বড় জায়গা করে নিতে পারে, তা তিনি অনেকদিন আগে প্রমাণ করেছেন। সুচিত্রা সেনের কোনও বিকল্প নেই। তিনি এতটাই সুন্দর যে, তিনি বর্তমান প্রজন্মের কাছে আজও সমান জনপ্রিয়। তার অভিনয় সম্পর্কে কিছু বলার ধৃষ্টতা আমার নেই।

পাওলি দাম :

বাঙালির আইকন সুচিত্রা সেন। উত্তম-সুচিত্রা জুটির কোনও তুলনা হয় না। তার ব্যক্তিত্ব, গ্ল্যামার সবকিছুতেই ছিল আভিজাত্যের ছাপ। আমার চোখে অবশ্যই আইডল তিনি।

রামানন্দ সেনগুপ্ত :

ওনার একা থাকাই কাল হলো। ক্রমশ রোগাক্রান্ত হয়ে পড়েছিলেন তিনি।

লিলি চক্রবর্তী :

সুচিত্রা সেনের সঙ্গে একটাই ছবি করেছিলাম ‘বিপাশা’। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অন্যরকম ছিল। তিনি কোথাও যাননি। আমাদের সঙ্গেই আছেন, সঙ্গেই থাকবেন। তার ছবিগুলোর মধ্য দিয়ে বাঙালীর মনে চিরকাল রয়ে যাবেন তিনি।

রঞ্জিত মল্লিক :

বার বার পুরানো দিনের কথা মনে পড়ছে। তার মৃত্যর খবর সাংঘাতিক বেদনাদায়ক। শুধুমাত্র মেনে নেওয়া ছাড়া উপায় নেই।

কিংবদন্তি এই অভিনেত্রীর মৃত্যুতে চলচ্চিত্র জগতের পাশাপাশি শোকস্তব্ধ রাজনৈতিক মহলও। মাইক্রোব্লগিং সাইট টুইটারে শোকপ্রকাশ করেছেন বিশিষ্ট ব্যক্তিরা৷

লোকসভার বিরোধী দলের নেত্রী সুষমা স্বরাজ সুচিত্রা সেনকে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন৷

গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ভারতীয় সিনেমায় অসামান্য অবদান রেখেছেন সুচিত্রা সেন৷

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, সিনেমায় সুচিত্রা সেনের অবদান অনস্বীকার্য৷

জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন মমতা শর্মা বলেন, সুচিত্রা সেন এক বিস্ময়কর প্রতিভা৷ কেউ তার জায়গা নিতে পারবে না৷ আমি সুচিত্রা সেনকে শ্রদ্ধা জানাচ্ছি৷

(দ্য রিপোর্ট/এসএম/এমএআর/এমডি/ আরকে/জানুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর