thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

সরকারের পদত্যাগ দাবি করলেন মাহবুবুর রহমান

২০১৪ জানুয়ারি ১৭ ১৮:৩১:৫০
সরকারের পদত্যাগ দাবি করলেন মাহবুবুর রহমান

দ্য রির্পোট প্রতিবেদক : সরকার সারাদেশে নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে জে (অব.) মাহবুবুর রহমান। এ সময় তিনি বর্তমান সরকারের পদত্যাগও দাবি করেছেন।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে শুক্রবার বিকেলে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি। ‘দেশব্যাপী বিভিন্ন ধর্ম-দর্শন বিশ্বাসী সম্প্রদায়ের ওপর এক শ্রেণির সুযোগ সন্ধানী দুর্বৃত্তদের মধ্যযুগীয় বরর্বতার বিরুদ্ধে রাষ্ট্রীয় নিরাপত্তা ও দায়িত্ব পালনে ব্যর্থতার’ শীর্ষক প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ বৌদ্ধ ফ্রন্ট।

মাহবুবুর রহমান বলেন, বিএনপির আন্দোলন অহিংস ও শান্তিপূর্ণ। প্রত্যেকটি নাগরিকের জানমালের নিরাপত্তার দেওয়ার দায়িত্ব সরকারের। যারা সহিংসতা ঘটাচ্ছে তাদের সরকার চিহ্নিত করতে পারেনি। সরকার পদত্যাগ করুক, নতুন সরকার আসুক। যারা নিরাপত্তা দিতে পারে।

বাংলাদেশ সম্প্রদায়িক সম্পতির দেশ উল্লেখ করে তিনি বলেন, যদি কেউ সম্প্রদায়িক সহিংসতা ঘটায় তারা মানবতাবিরোধী অপরাধী তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।

বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতার বিষ ছুড়ে দেওয়া হচ্ছে অভিযোগ করে মাহবুবুর রহমান বলেন, সংখ্যালঘু বলে কোনো শব্দ নেই। আইনগত কোনো ভিত্তি নেই। সকল মানুষের সমান অধিকার রয়েছে। অন্য বস্ত্র বাসস্থান সব কিছুই সবার ভোগ করার অধিকার রয়েছে। আমরা মুক্তিযুদ্ধে আবাল বৃদ্ধ বনিতা সবার অংশগ্রহণে দেশ স্বাধীন করেছি।

তিনি বলেন, আবাধ সুষ্ঠু নির্বাচনের দাবিতে জাতি আজ ঐক্যবদ্ধ। আমরা নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলেন করছি। যারা ঘোলা পানিতে মাচ শিকার করতে চায় তারাই বিএনপির আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চায়।

সংগঠনের আহ্বায়ক ইঞ্জিনিয়ার পুলক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, সহ ধর্ম বিষয়ক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, দীপেন দেওয়ান, ড. দিলীপ কুমার বড়ুয়া, সহ দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এসবি/আরকে/জানুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর