thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

জমে উঠেছে বাণিজ্যমেলা

২০১৪ জানুয়ারি ১৭ ১৯:০৬:১২
জমে উঠেছে বাণিজ্যমেলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : উৎসবমুখর হয়ে উঠেছে ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। শুক্রবার সরকারি ছুটি থাকায় দর্শনার্থীদের উপস্থিতিও ছিল অনেক বেশি। একই সঙ্গে বিক্রয়ের পরিমাণও বেড়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

মেলায় ঘুরতে আসা ৬ সদস্যের একটি পরিবারের সঙ্গে আলাপকালে জানা যায়, শুক্রবার বলেই সবাই একসঙ্গে আসতে পেরেছেন। পরিবারের প্রধান কামাল হোসেন বলেন, ছেলেমেয়ের লেখাপড়া আর স্বামী-স্ত্রী দুজনেরই চাকরির কারণে অন্য দিনগুলোতে ব্যস্ত থাকেন। যার কারণে চাইলেই যে কোনো দিন মেলায় আসা সম্ভব হয়ে ওঠে না।

মেলায় আসা তরুণী নাছিমা আক্তার কসমেটিকসের জিনিসপত্র ক্রয় করবেন বলে জানান।

অন্য সব স্টলের তুলনায় কসমেটিকস, শিশুদের খেলনা ও রান্নাবান্নার সামগ্রীর স্টলগুলোতে বেশি ভিড় লক্ষ্য করা গেছে। এ ছাড়া সুন্দরবন ইকোপার্ক ও শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন রকম খেলার জিনিসপত্র ঘুরে দেখতে দেখা গেছে দর্শনার্থীদের।

আগের দিনগুলোর চেয়ে শুক্রবার বিক্রয়ের পরিমাণ বেশি বলে জানান কসমেটিকস ও খেলনা ব্যবসায়ী জাহিদুল হক। তিনি জানান, দর্শনার্থীদের উপস্থিতি বাড়ার পাশাপাশি বিক্রয়ও বেড়েছে। এ ছাড়া অনেকে এসে ঘুরে ঘুরে দেখছেন বলে জানান তিনি।

এদিকে, মেলাকে কেন্দ্র করে যানজটের সৃষ্টি হয়। ফার্মগেট থেকে মিরপুর যাওয়ার পথে যানজটের কারণে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে।

দর্শনার্থীদের উপস্থিতি বাড়লেও যাতে আইনশৃঙ্খলার কোনো অবনতি না হয় সেদিকে কঠোর নজরদারি রাখছেন বলে জানান মেলায় দায়িত্বরত অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল ইসলাম জহির। তিনি জানান, সম্পূর্ণ মেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা ঠিক রাখতে ও সাধারণ মানুষের নিরাপত্তা দিতে ১৫০ জন পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন বলে তিনি জানান।

(দ্য রিপোর্ট/আরএ/জেএম/আরকে/শাহ/জানুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর