thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

প্রভাবশালী সেলিব্রেটি স্পিলবার্গ

২০১৪ জানুয়ারি ১৮ ১৪:৩২:০২
প্রভাবশালী সেলিব্রেটি স্পিলবার্গ

দ্য রিপোর্ট ডেস্ক : আমেরিকার সবচেয়ে প্রভাবশালী সেলিব্রেটির খেতাব পেলেন ৬৭ বছর বয়সী স্টিভেন অ্যালান স্পিলবার্গ। খবর টাইমস অফ ইন্ডিয়ার।

সম্প্রতি ফোর্বস ম্যাগাজিন আমেরিকার সবচেয়ে প্রভাবশালী সেলিব্রেটিদের নিয়েই পোল মার্কেট রিসার্চ নামের বার্ষিক এক জরিপ চালায়। এই জরিপে স্পিলবার্গ ৪৭তম স্কোর অর্জন করেছেন। অর্থাৎ ৪৭ শতাংশ মানুষের মতে স্পিলবার্গ হলো আমেরিকার সবচেয়ে প্রভাবশালী সেলিব্রেটি।

স্পিলবার্গ একই সঙ্গে পরিচালক ও চিত্রনাট্যকার। প্রযোজনার পাশাপাশি তিনি আমেরিকার একজন শিল্পপতি। চার দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে স্পিলবার্গের চলচ্চিত্রে বিচিত্র রচনার বিষয়বস্তু ও ধরনের উদ্ভাবন ঘটেছে। সম্প্রতি স্পিলবার্গের সায়্ন্সে ফিকশন ও অ্যাডভেঞ্চারধর্মী ফিল্মগুলো আধুনিক হলিউড ব্লকব্লাস্টারে যোগ করেছে নতুন মাত্রা। এ ছাড়াও তার ফিল্মে সমাজবাদী চেতনারও উন্মোচন ঘটে। বর্তমানে হলিউডে তাকে সবচেয়ে জনপ্রিয় ও প্রভাবশালী পরিচালক হিসেবে গণ্য করা হয়।

স্পিলবার্গ সেরা পরিচালক হিসেবে দু’বার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড লাভ করেন। তার নির্মিত তিনটি চলচ্চিত্র বক্স অফিসের সকল রেকর্ড ভঙ্গ করেছে। তার নির্মিত সর্বশেষ চলচ্চিত্র ‘লিংকন’ ১২টি ক্যাটাগরিতে অস্কার মনোনয়ন লাভ করে দুটি পুরষ্কার অর্জন করে।

ফোর্বসের জরিপে সবচেয়ে প্রভাবশালী সেলিব্রেটির তালিকায় দ্বিতীয় স্থানে আছেন টকশো কুইন অপরা উইনফ্রে ও তৃতীয় স্থান অধিকার করেছেন পরিচালক জর্জ লুকাস।

(দ্য রিপোর্ট/পিআর/এইচএসএম/এএল/জানুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর