thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

যশোরে ওষুধ ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা বন্ধের আহ্বান

২০১৪ জানুয়ারি ১৮ ১৪:৫৯:৩৬
যশোরে ওষুধ ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা বন্ধের আহ্বান

যশোর সংবাদদাতা : যশোরের ওষুধ ব্যবসায়ীরা তাদের ওপর হামলা, ভাংচুর আর লুটপাট রুখতে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন। শনিবার দুপুর ১২টায় যশোর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তারা এ আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে তারা আরও বলেন, যশোরে কোথাও কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটলে কিংবা নির্বাচনে কেউ নমিনেশন না পেলেও পক্ষ-বিপক্ষের লোকজন সম্পূর্ণ বিনা কারণে তাদের প্রতিষ্ঠানসমূহে হামলা, ওষুধ লুট এমনকী ব্যবসায়ীদেরও মারধর করে। এ অবস্থা চলতে থাকলে তারা বিকল্প কর্মসূচি দিতে বাধ্য হবেন বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি যশোর জেলার সভাপতি জামালউদ্দিন বিলু লিখিত বক্তব্যে বলেন, সর্বশেষ ১৫ জানুয়ারি সন্ধ্যায় খুন হন যুবলীগ নেতা রফিকুল ইসলাম ওরফে টাক শিপন। তার পক্ষের লোকজন এসে হাসপাতালের আশপাশের পাঁচ-সাতটি ওষুধের দোকানে হামলা চালায়। দুর্বৃত্তরা তাদের একটি মটরসাইকেলও ভাঙচুর করে। এ ছাড়া দোকান থেকে ওষুধ লুট করা হয়।

তিনি বলেন, চলতি মাসে হাসপাতালের সামনে তিন দফায় তাদের বেশ কয়েকটি ওষুধের দোকানে এভাবে হামলা চালানো হয়েছে।

তিনি অভিযোগ করেন, হামলার সময় সেখানে উপস্থিত পুলিশের সহায়তা চাইলে তারা দোকান বন্ধ করে বাসায় যাওয়ার পরামর্শ দিয়ে দায়িত্ব পালন করেন।

ওষুধ ব্যবসায়ী নেতারা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে একটি পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবি জানিয়ে বলেন, এ ধারা চলতে থাকলে তারা বিকল্প যেকোনো ধরনের কর্মসূচি পালনে বাধ্য হবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আহসান কবীর নিপু, মুনির হোসেন বিলু, মাকসুদুজ্জামান মাসুম প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/জেএম/এএস/আরকে/জানুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর