thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

আড়াই ঘন্টায় ৫১৫ কোটি টাকা লেনদেন

২০১৪ জানুয়ারি ১৯ ১১:৪৫:২৭
আড়াই ঘন্টায় ৫১৫ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: একটানা অষ্টম দিনের মতো ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে দেশের উভয় পুঁজিবাজার। রবিবার ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের লেনদেন শুরু হয়। আড়াই ঘন্টার মাথায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫১৫ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

দুপুর দেড়টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬১ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৫৮০ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫১৫ কোটি ৬৯ লাখ ১২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫১৯ পয়েন্টে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৬৪৩ কোটি ৫১ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মেঘনা পেট্রোলিয়ামের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ১১ লাখ ৬৭ হাজার ৫০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ২৯ কোটি ২০ লাখ টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক রবিবার দুপুড় দেড়টায় ১১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০০১ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৫ কোটি ৯ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর