thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

মঙ্গলবার মোজাফ্ফর হোসেনের লেনদেন শুরু

২০১৪ জানুয়ারি ১৯ ১২:৪৪:৫২
মঙ্গলবার মোজাফ্ফর হোসেনের লেনদেন শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া শেষে আগামী ২১ জানুয়ারি, মঙ্গলবার থেকে দেশের উভয় পুঁজিবাজারে মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস লিমিটেডের লেনদেন শুরু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ কোম্পানির ট্রেডিং কোড হবে "MHSML"।ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানি কোড হবে ১৭৪৫৯ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এর কোম্পানি কোড হবে ১২০৪৭। পরবর্তী বার্ষিক সাধারণ সভার (এজিএম) পূর্বে ‘এন’ ক্যাটাগরির অধীনে এ কোম্পানির শেয়ার লেনদেন হবে।

এর আগে গত ১৫ জানুয়ারি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এ কোম্পানিকে তালিকাভুক্তির অনুমোদন দেয়। আর গত ৬ জানুয়ারি হোটেল সোনাগাঁওয়ে অনুষ্ঠিত ডিএসইর পর্ষদ সভায় এ কোম্পানির তালিকাভুক্তি অনুমোদন করা হয়।

জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মোজাফ্ফর হোসেন স্পিনিংয়ের আইপিও অনুমোদন দেয়। কোম্পানিটি দুই কোটি ৭৫ লাখ সাধারণ শেয়ারের বিপরীতে পুঁজিবাজার থেকে ২৭ কোটি ৭৫ লাখ টাকা সংগ্রহ করে। প্রিমিয়াম ছাড়া প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয় ১০ টাকা। মার্কেট লট ৫০০টি শেয়ারে।

এ কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। আইপিও পূর্ব পরিশোধিত মূলধন ৩৪ কোটি ৯৭ লাখ ৫০ হাজার টাকা। আইপিও-পরবর্তী পরিশোধিত মূলধন ৬২ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকা।

আইপিও থেকে সংগৃহীত অর্থে কোম্পানিটি ২৬ কোটি ১৪ লাখ ৯৫ হাজার টাকা ব্যাংক ঋণ পরিশোধ করবে এবং এক কোটি ৩৫ লাখ পাঁচ হাজার টাকা আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

এ কোম্পানির ইস্যু ব্যবস্থাপক আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এএল/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর