thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

আম আদমি পার্টির মন্ত্রী সোমনাথের বিরুদ্ধে এফআইআর!

২০১৪ জানুয়ারি ১৯ ১৫:৫৩:৪০
আম আদমি পার্টির মন্ত্রী সোমনাথের বিরুদ্ধে এফআইআর!

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের রাজধানী নয়া দিল্লির নবগঠিত এএপি সরকার শুরুতেই বেশ চাপের মুখে পড়েছেন।

নয়া দিল্লির আইনমন্ত্রী সোমনাথ ভারতীর বিরুদ্ধে বুধবার রাতে উগান্ডার এক নারীকে হেনস্তা করার অভিযোগ উঠেছিল। এ ঘটনায় সোমনাথ ভারতীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হতে পারে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ওই নারী অবশ্য শনিবার অজ্ঞাতপরিচয় একদল ব্যক্তির বিরুদ্ধে তাকে হেনস্তা করার জন্য আদালতে অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি বলেন, দক্ষিণ দিল্লিতে অবস্থিত তার বাসভবনে এক রাজনৈতিক দলের কর্মীরা ঢুকে তাকে হেনস্তা করেন। তবে তিনি কোনো রাজনৈতিক দল কিংবা ব্যক্তির নাম বলেননি। তাদের দেখলে চিনতে পারবেন বলে আদালতে জানিয়েছেন ওই নারী। পরে আদালত তার অভিযোগেরভিত্তিতে পুলিশকে এফআরআই দায়েরের নির্দেশ দেয় এবং ১৪ ফেব্রুয়ারির মধ্যে এ ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিতে বলে।

তবে সোমনাথ ভারতী এফআইআর এর ব্যাপারে কিছুই জানেন বলে জানিয়েছেন। ওই অভিযানের সময় আম আদমি পার্টির কর্মীরা কোনো ভুল করেননি বলেও দাবি করেছেন তিনি।

এ ব্যাপারে তিনি বলেন, পুরো ঘটনাটিই রেকর্ড করা আছে। দলের কোনো কর্মীই তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেনি।

এদিকে, আম আদমি পার্টির প্রধান, নয়া দিল্লির মুখ্যমন্ত্রী সোমনাথকে সমর্থন জানিয়েছেন। শনিবার এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি মনে করি না সোমনাথ কোনো বর্ণবাদী মন্তব্য করেছেন... তিনি ওই নারীর বিপক্ষে কিছুই করেননি।’

সোমনাথের বিরুদ্ধে অভিযোগ, বুধবার রাতে স্থানীয় বাসিন্দা ও সমর্থকদের নিয়ে তার নির্বাচনী এলাকা দক্ষিণ দিল্লিতে অভিযান চালানোর সময় খিড়কি এক্সেটেনশন এলাকার একটি বাড়িতে উগান্ডার নাগরিক নারীকে হেনস্তা করে। তাদের বিরুদ্ধে যৌন ও মাদক ব্যবসায় অভিযোগ আনা হয়। তাদের মধ্যে দুজনকে জোর করে মাদক গ্রহণ করে কিনা তা পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়। (সূত্র: এনডিটিভি)

(দ্য রিপোর্ট/কেএন/এমডি/সা/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর