thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

জাবিতে আরও লাশ ফেলার হুমকি!

২০১৪ জানুয়ারি ১৯ ২১:৫২:২৫
জাবিতে আরও লাশ ফেলার হুমকি!

জাবি প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র জুবায়ের হত্যা মামলার অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে জুবায়ের হত্যার বিচারের দাবিতে আন্দোলনকারী এক ছাত্রকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

পুরনো ঢাকার আদালত প্রাঙ্গনে রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৩৭তম ব্যাচের ছাত্র রাজিব উল ইসলামকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।

ঘটনার সত্যতা যাচাই করে দ্রুত বিচার আদালতের বিশেষ কৌশূলী এস এম রফিকুল ইসলাম রাজিবকে কোতোয়ালী থানায় জিডি করার পরামর্শ দিয়েছেন। পরামর্শ অনুযায়ী রাজিব কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

রাজিব দ্য রিপোর্টকে বলেন, ‘মামলার শুনানি শেষে আদালত কক্ষ থেকে বের হওয়ার সময় মামলার আসামি মাহবুব আকরাম, আশিকুল ইসলাম আশিকসহ কয়েকজন আমাদের গালি-গালাজ করতে থাকে। এক পর্যায়ে আকরাম আমাদের দিকে তেড়ে আসে এবং ‘বিচার না হলে আরও কয়টা লাশ পড়ে দেখিস’ ইত্যাদি বলে হুমকি দিতে থাকে। হামলা থেকে বাঁচতে আমরা দৌড়ে একটি বাসে উঠে চলে আসি।

প্রসঙ্গত, ২০১২ সালের ৮ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একপক্ষের হামলায় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৩৭তম ব্যাচের ছাত্র জুবায়ের নিহত হন। পরে অভিযুক্ত ১৩ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন রেজিস্ট্রার হামিদুর রহমান বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন। মামলার আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের মাহবুব আকরাম, প্রাণিবিজ্ঞান বিভাগের আশিকুল ইসলাম আশিক, জাহিদ হাসান ও খান মোহাম্মদ রিয়াজ, অণুজীব বিজ্ঞান বিভাগের নাজমুস সাকিব তপু, লোক প্রশাসন বিভাগের নাজমুল হাসান প্লাবন, ইতিহাস বিভাগের মাহমুদুল হাসান ও মাজহারুল ইসলাম, পরিসংখান বিভাগের শফিকুল আলম সেতু, অভিনন্দন কুণ্ডু অফি ও হাসান, দর্শন বিভাগের কামরুজ্জামান সোহাগ, রাসেদুল ইসলাম রাজু ও ইসতিয়াক মেহবুব অরুপ।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪এ জুবায়ের হত্যা মামলার বিচার চলছে। মামলার পরবর্তী শুনানির দিন ২৩ জানুয়ারী ধার্য করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এএস/এসকে/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর