thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

নারী প্রার্থীদের শেখ হাসিনা

‘ঠাঁই নাই ঠাঁই নাই ছোট সে তরী, আমারি সোনার ধানে গিয়েছে ভরি’

২০১৪ জানুয়ারি ১৯ ২৩:২৩:৪৪
‘ঠাঁই নাই ঠাঁই নাই ছোট সে তরী, আমারি সোনার ধানে গিয়েছে ভরি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের সাক্ষাৎকার নিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে রবিবার বিকেল চারটায় এই সাক্ষাৎকার অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়ে শেষ হয় সন্ধ্যায়।

অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রী বিপুল সংখ্যক প্রার্থীর উপস্থিতি দেখে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার উদ্বৃতি দিয়ে বলেন, ‘ঠাঁই নাই ঠাঁই নাই ছোট সে তরী, আমারি সোনার ধানে গিয়েছে ভরি’।

অনুষ্ঠানে আগতদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী আরো বলেন, এবারের মনোনয়নপত্র কেনার হার দেখে মনে হচ্ছে মহিলাদের জন্য বিগত সরকারের আমলে যে সব কাজ আমরা করেছি তার প্রভাব পড়েছে।

তিনি বলেন, বিগত সরকারের আমলে স্পিকার, সংসদ উপনেতাসহ সরকারের বিভিন্ন পর্যায়ে মহিলাদের ক্ষমতায়নের জন্য আমরা কাজ করেছি। এই সরকারের সময়ে আরো অনেক বেশি কাজ করতে পারবো।

আগত প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, অনেক বেশি মনোনয়ন প্রত্যাশী দেখে আমি খুবই খুশি। কিন্তু একই সঙ্গে মনে রাখতে হবে মুষ্টিমেয় কয়েকজনের বেশি আমরা মনোনয়ন দিতে পারবো না।

যারা মনোনয়ন বঞ্চিত হবেন তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, যার যার এলাকায় উপজেলা, পৌরসভাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নির্বাচন আসছে। আপনারা উপজেলা ও পৌরসভা নির্বাচনে আসুন। সে সব জায়গায় প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ আছে। তখন আপনাদের এই মনোনয়ন কেনার বিষয়টিও বিবেচনা করা হবে।

মনোনয়ন প্রত্যাশী একজন মহিলা প্রার্থীর সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। দলীয় মনোনয়নকে কেন্দ্র করে আক্ষরিক অর্থে তেমন কোনো সাক্ষাৎকার নেওয়া হয়নি। জেলা অনুযায়ী সবাইকে দাঁড়াতে বলেন প্রধানমন্ত্রী। এভাবেই পরিচয় নেওয়া হয়। ব্যক্তিগতভাবে কারো পরিচয় নেওয়া হয়নি।

অনুষ্ঠান শুরুর আগে প্রার্থীদের শীতের পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়। প্রধানমন্ত্রীর বাসভবনের বাগানে সামিয়ানা টাঙিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ আশরাফুল ইসলাম, সাজেদা চৌধুরী, ওবায়দুল কাদের, কাজী জাফর উল্লাহ, গওহর রিজভী, এইচটি ইমাম প্রমুখ।

(দ্য রিপোর্ট/বিকে/এপি/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর