thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

২০১৪ জানুয়ারি ২০ ১১:৫২:৪১
নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: একটানা অষ্টম দিন ঊর্ধ্বমুখী থাকার পর নবম দিনে নিম্নমুখী প্রবণতায় রয়েছে দেশের উভয় পুঁজিবাজার। সোমবার দিনের শুরুতে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেলেও সকাল সাড়ে ১১টার পর সূচক নিম্নমুখী হয়। দুপুড় দেড়টা পর্যন্ত নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। আজ থেকে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) শরীয়াহ্ সূচক চালু হয়েছে।

দুপুর দেড়টা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েণ্ট কমে অবস্থান করছে ৪৫৫৬ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪৪০ কোটি ১২ লাখ ৩৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ইউনাইটেড এয়ারের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ১ কোটি ৪৮ লাখ ৬৮ হাজার ৩০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ২৬ কোটি ৬০ লাখ ৫৩ হাজার টাকা।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৬৫ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৭০৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক সকাল দুপুর দেড়টা পর্যন্ত ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯৩৫ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি ১৪ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর