thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও করবেন এএপির মন্ত্রীরা

২০১৪ জানুয়ারি ২০ ১১:৫৫:৩৪
স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও করবেন এএপির মন্ত্রীরা

দ্য রিপোর্ট ডেস্ক : নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও তার মন্ত্রিসভার সদস্যরা তিন পুলিশ সদস্য বরখাস্তের দাবিতে সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্দের কার্যালয় ঘেরাও করবেন। সোমবার স্থানীয় সময় সকাল ১০টার মধ্যে ওই পুলিশ সদস্যদের বরখাস্ত করার দাবি জানিয়েছেন তারা।

তবে কেজরিওয়াল টুইটারে তাদের এই ঘেরাও কর্মসূচিতে সমর্থক ও অন্যদের অংশ না নেওয়ার আহ্বান জানিয়েছেন।

এদিকে, দিল্লি পুলিশ এএপির এ কর্মসূচিকে সামনে রেখে নর্থ ও সাউথ ব্লকসহ পুরো পার্লামেন্ট হাউসে ১৪৪ ধারা জারি করেছে।

পাটেল চক, সেন্ট্রাল সেক্রেটারিয়েট, উদ্যোগ ভবন ও রেসকোর্স মেট্রো রেলস্টেশন সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

নয়াদিল্লির আইনমন্ত্রী সোমনাথ ভারতীকে সহযোগিতা করতে অস্বীকৃতি জানানো পুলিশ সদস্যদের বরখাস্ত কিংবা বদলির দাবি জানিয়েছেন কেজরিওয়াল।

এছাড়া, পুলিশের বিরুদ্ধে রাজধানীর প্রাণকেন্দ্রে গত সপ্তাহে ৫১ বছর বয়সী এক ডেনিশ পর্যটকের গণধর্ষণের ঘটনা গুরুত্বসহকারে না নেওয়ার অভিযোগ এনেছেন কেজরিওয়াল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবশ্য দিল্লি পুলিশের কাছে এ সব ঘটনায় প্রতিবেদন চেয়েছে। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সব পুলিশ সদস্যের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়ার আগে ঘটনাগুলো খতিয়ে দেখছে।

এদিকে, দিল্লির পুলিশ কমিশনার বিএস ত্যাগী পুলিশ সদস্যদের প্রত্যাহার করতে অস্বীকৃতি জানিয়েছেন। এএপির বিক্ষোভ কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, ‘যাই ঘটুক, আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

গত সপ্তাহে কেজরিওয়াল ও তার মন্ত্রিসভার তিন সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। পুলিশ বাহিনীকে আরও কার্যক্ষম করার লক্ষ্যে এএপি সরকার দিল্লি পুলিশের নিয়ন্ত্রণ রাজ্য সরকারের কাছে দেওয়ার দাবি জানায়।

নয়াদিল্লির আইনমন্ত্রী সোমনাথ ভারতী গত সপ্তাহে যৌন ও মাদক ব্যবসার অভিযোগে দক্ষিণ দিল্লির একটি বাড়িতে অভিযান চালানোর সময় উগান্ডার তিনজন নারীর সঙ্গে খারাপ ব্যবহার করেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার জন্য সোমনাথের গ্রেফতারের দাবিতে সোমবার কংগ্রেসের নারীকর্মীরা দিল্লিতে বিক্ষোভ করবেন বলে জানা গেছে। (সূত্র : এনডিটিভি)

(দ্য রিপোর্ট/কেএন/এমডি/শাহ/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর