thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনের ৬ মাসের জামিন

২০১৪ জানুয়ারি ২০ ১১:৫৮:২৬
ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনের ৬ মাসের জামিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : গাড়ি পোড়ানো ও সহিংসতা উস্কে দেওয়ার অভিযোগে পুলিশের দায়েরকৃত তিন মামলায় ৬ মাসের জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও সুপ্রিমকোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহাবুব উদ্দিন খোকন।

গাড়ি পোড়ানোর অভিযোগ এবং হেফাজতের সমাবেশে তাদের উস্কে দেওয়া ও কমলাপুরে ককটেল বিস্ফোরণের অভিযোগে মতিঝিল থানায় তার বিরুদ্ধে অভিযোগ এনে দুটি মামলা দায়ের করা হয়েছিল।

খোকনের পক্ষে করা আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার হাইকোর্টের বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামনি মঞ্জুর করে এ আদেশ দেন।

আদালতে খোকনের পক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ জে মোহাম্মাদ আলী, সাবেক সভাপতি জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষের শুনানিতে অংশগ্রহণ করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সেলিমউদ্দিন। উপস্থিত ছিলেন ব্যারিস্টার রফিকুল হক, বদরুদ্দোজা বাদল প্রমুখ আইনজীবী।

জামিনের পর অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, ‘সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কোনো সম্পাদককে এর আগে গ্রেফতার করা হয়নি। তবে ব্যারিস্টার এ এম মাহাবুব উদ্দিনকে গ্রেফতার করা হয়েছিল সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে। তার বিরুদ্ধে কোনো মামলা ছিল না। পরে তাকে মামলার আসামি করা হয়েছে। গত বছরের ৫ মে মতিঝিলের হেফাজতের সমাবেশে উস্কে দেওয়ার ঘটনায় তার বিরুদ্ধে মামলা করা হয়। যাতে তিনি জড়িত ছিলেন না।’

জয়নুল বলেন, ‘এই আদেশের ফলে তার মুক্তি পেতে আর কোনো বাধা নেই।’

গত ২৬ ডিসেম্বর ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনকে হাইকোর্ট থেকে বের হওয়ার সময় ডিবি পুলিশ মৎস্য ভবনের সামনে থেকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে হেফাজত কর্মসূচিসংক্রান্ত মতিঝিল থানায় গত ৫ মে দায়ের করা মামলা ও একই থানায় ৫ নভেম্বর কমলাপুরে গাড়ি পোড়ানো মামলা ও ২৫ ডিসেম্বর রমনা থানায় বাংলামোটরে পুলিশ হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

(দ্য রিপোর্ট/এসএ/এমসি/শাহ/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর