thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

খালেদা জিয়ার বক্তব্য শুরু

২০১৪ জানুয়ারি ২০ ১৪:১০:৩১ ২০১৪ জানুয়ারি ২০ ০৪:৩৫:০০
খালেদা জিয়ার বক্তব্য শুরু

দ্য রির্পোট প্রতিবেদক : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির গণসমাবেশে বক্তব্য দেওয়া শুরু করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে তিনি বিকেল ৪টা ১ মিনিটে সমাবেশস্থলে এসে পৌঁছান। এর আগে দুপুর ২টা ৪০ মিনিটে সমাবেশস্থলে এসে পৌঁছান জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমদ (মসীহ-জাফর)। সোমবার দুপুর ২টা ১০ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

বিএনপির পক্ষ থেকে বলা হয়, ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচন বর্জন করায় অভিনন্দন জানানোর জন্য গণসমাবেশ আয়োজন করা হয়েছে। সমাবেশে সভাপতিত্ব করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

দুপুরের পর থেকে নেতাকর্মীরা দলীয় স্লোগানের পাশাপাশি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে স্লোগানে স্লোগানে উপস্থিত হচ্ছেন সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ স্থলে।
বিএনপির অঙ্গ সংগঠনে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিলে মিছিলে জড়ো হচ্ছেন সমাবেশে স্থলে। গণসমাবেশ বিএনপি এককভাবে করার নীতিগত সিদ্ধান্ত নিলেও ১৮ দলের নেতাদেও উপস্থিত থাকতে দেখা যাচ্ছে।

জানা গেছে, সমাবেশের অনুমতির ব্যাপারে পুলিশের পক্ষ থেকে বিএনপিকে মোট ১২টি শর্ত দেওয়া হয়েছে। শর্তগুলোর অন্যতম হচ্ছে- বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামীকে সমাবেশে রাখা যাবে না।

সরেজমিনে দেখা গেছে সমাবেশের মঞ্চে ৯০ টি আসনের ব্যবস্থা করা হয়েছে।

বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত আছেন- বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবেদীন ফারুক, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সাবকে সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজান, আবুল খায়ের ভূইয়া, যুবদল সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহামন হাবিব, নির্বাহী কমিটির সদস্য এবি এম মোশাররফ হোসেন প্রমুখ।

এদিকে সোয়া ১২টার দিকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মাঠ পরির্দশন করেন।

১৮ দলের নেতাদের মধ্যে সামাবেশে এরই মধ্যে যোগ দিয়েছেন- ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান গোলাম মোর্ত্তজা, লেবার পাটির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান।

প্রসঙ্গত, ১৫ জানুয়ারি ১৮ দলীয় জোটের ব্যানারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গণসমাবেশ কর্মসূচি ঘোষণা করেন। ৫ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট ‘বর্জন’ করায় তাদের আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ ও অভিনন্দন জানাতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। দশম সংসদ নির্বাচনের পর এই সমাবেশটি হবে খালেদা জিয়ার প্রথম গণসমাবেশ। এ ছাড়া এদিন সারাদেশে বিভাগ, জেলা ও উপজেলা সদরে গণসমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গত ২৫ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের শেষ জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

(দ্য রির্পোট/এমএইচ/এইচএসএম/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর