thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

বৃহত্তর ঐক্যের ডাক দিতে পারেন খালেদা জিয়া

২০১৪ জানুয়ারি ২০ ১৪:১৩:৪৫
বৃহত্তর ঐক্যের ডাক দিতে পারেন খালেদা জিয়া

কাওসার আজম, দ্য রিপোর্ট : সোহরাওয়ার্দী উদ্যানের গণসমাবেশ থেকে সোমবার সরকারবিরোধী আন্দোলন গড়ে তুলতে বৃহত্তর ঐক্যের ডাক দিতে পারেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

জানা গেছে, সোমবারের সমাবেশে ডা. বি চৌধুরীর বিকল্প ধারা, কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ ও আ স ম আব্দুর রব বা তাদের প্রতিনিধিরা অংশগ্রহণ করতে পারেন।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপি জোটের একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রমতে, বিএনপির এ সমাবেশে খালেদা জিয়া বৃহত্তর ঐক্যের ডাক দেবেন, তাই কৌশলগত কারণে জামায়াতে ইসলামীর কোনো নেতাকে মঞ্চে রাখা হচ্ছে না। তবে গণসমাবেশে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা অংশ নেবেন বলে জানা গেছে।

এদিকে বিএনপির এ সমাবেশে জামায়াতে ইসলামী, ইসলামী ঐক্যজোট, খেলাফত মজলিশ, জমিয়তে উলামায়ে ইসলামসহ ইসলামী দলগুলোর নেতারা থাকছেন না। বাকি সমমনা শরিক দলের নেতারা সমাবেশ অংশ নিচ্ছেন।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী দ্য রিপোর্টকে বলেন, ‘যেহেতু এটি বিএনপির কর্মসূচি তাই আমরা যাচ্ছি না।’

সমাবেশে যেতে দাওয়াত দেয়া হয়েছে কিনা, জানতে চাইলে তিনি বলেন, ‘বলা হয়েছে, কিন্তু ঢাকার বাইরে একটি কর্মসূচিতে যাচ্ছি। বিএনপির সমাবেশে যোগ দেব না।’

জমিয়তে উলামায়ে ইসলামের নেতারাও সমাবেশে যাচ্ছেন না বলে নিশ্চিত করেছেন দলটির প্রচার সম্পাদক অলিউল্লাহ আরমান। এছাড়া খেলাফত মজলিশ ও জামায়াত নেতাদের সূত্রেও বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

তবে বিএনপির কর্মসূচিতে যোগ দিচ্ছেন বলে জানিয়েছেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মো. ইব্রাহিম, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানসহ সমমনা বেশ কয়েকটি দলের নেতা। এদের অনেক নেতাই এখন মঞ্চে আছেন।

উল্লেখ্য, সোহরাওয়ার্দী উদ্যানে সোমবারের গণসমাবেশ কর্মসূচিটি ১৮ দলীয় জোটগতভাবে পালনের সিদ্ধান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ৫ জানুয়ারি নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে ঘোষণা দেন। কিন্তু রবিবার রাতে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এককভাবে এ কর্মসূচি পালন করা হবে বলে সাংবাদিকদের জানান।

(দ্য রিপোর্ট/কেএ/এমডি/শাহ/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর