thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

মুখ্যমন্ত্রী থেকে মুখ্য বিক্ষোভকারী কেজরিওয়াল

২০১৪ জানুয়ারি ২০ ১৫:০৩:৫৪
মুখ্যমন্ত্রী থেকে মুখ্য বিক্ষোভকারী কেজরিওয়াল

দ্য রিপোর্ট ডেস্ক : পুলিশি বাধার মুখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে পারেননি কেজরিওয়ালের মন্ত্রিসভার সদস্যরা। পরে তারা ইন্ডিয়া গেটের কাছে রেলভবনের সামনে অবস্থান নেন।

কেজরিওয়াল ও তার মন্ত্রিসভার সদস্যরা তিন পুলিশ সদস্যের বরখাস্তের দাবিতে সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্দের কার্যালয় ঘেরাও করার কথা ছিল। সোমবার সকাল ১০টার মধ্যে ওই তিন পুলিশ সদস্যের পদত্যাগ দাবি করেছিলেন তারা।

স্বরাষ্ট্র মন্ত্রী সুশীল কুমার শিন্দে এসব পুলিশ সদস্যের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়ার আগে ঘটনাগুলো তদন্তের প্রস্তাব দিলেও কেজরিওয়াল তাৎক্ষণিকভাবে ওই পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

রেলভবনের সামনে কেজরিওয়াল বেশ উত্তেজিতভাবেই বক্তব্য রেখেছেন। তিনি পুলিশদের তাদের সঙ্গে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে অনুরোধ জানিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে যেতে না দেওয়ায় রেলভবনের সামনেই বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কেজরিওয়াল ও তার মন্ত্রিসভার সদস্যরা।

এসময় কেজরিওয়াল তার গাড়িতে বসে বলেন, ‘তারা বলেছে আমি নৈরাজ্যবাদী। হ্যাঁ, আজকের জন্য আমি তাই। শিন্দের জন্য আমি নৈরাজ্যেরই সৃষ্টি করবো।’

এদিকে, দিল্লি পুলিশ নর্থ ও সাউথ ব্লকসহ পুরো পার্লামেন্ট হাউসে ১৪৪ ধারা জারি করেছে।

পাটেল চক, সেন্ট্রাল সেক্রেটারিয়েট, উদ্যোগ ভবন ও রেসকোর্স মেট্রো রেল স্টেশন সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

নয়া দিল্লির আইনমন্ত্রী সোমনাথ ভারতী ও আরেক মন্ত্রী রাখি বিড়লার সঙ্গে পুলিশের খারাপ ব্যবহার ও দায়িত্বে অবহেলা করায় পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানায় কেজরিওয়াল। এছাড়া, পুলিশের বিরুদ্ধে রাজধানীর প্রাণকেন্দ্রে গত সপ্তাহে ৫১ বছর বয়সী এক ডেনিশ পর্যটকের গণধর্ষণের ঘটনা গুরুত্ব সহকারে না নেওয়ার অভিযোগ এনেছেন কেজরিওয়াল। (সূত্র: এনডিটিভি)

(দ্য রিপোর্ট/ কেএন/ এমডি/ জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর