thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

জামায়াত ‘আউট’ জাতীয় পার্টি ‘ইন’

২০১৪ জানুয়ারি ২০ ১৫:১৭:৩৭
জামায়াত ‘আউট’ জাতীয় পার্টি ‘ইন’

সোহরাওয়াদী উদ্যান থেকে মাহমুদুল হাসান : ১৮ দলের অন্যতম শরিক জামায়াতে ইসলামী বাংলাদেশ বিএনপির সমাবেশ থেকে ‘আউট’ ও জাতীয় পার্টি (জাফর) ‘ইন’ করেছে।

সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ২টা ১০ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

গণসমাবেশে জাতীয় পার্টি একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ যোগ দিয়েছেন। খালেদা জিয়ার জন্য নির্দিষ্ট করা আসনের ডানপাশেই বসেছেন কাজী জাফর।

গণসমাবেশে দেশবাসীকে ধন্যবাদ জানাবেন ১৮ দলীয় জোট নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

ডিএমপি (ঢাকা মহানগর পুলিশ) থেকে গণসমাবেশের অনুমতি পাওয়ার পর রাতে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে বলেন, গণসমাবেশ বিএনপির একক কর্মসূচি। এরপর থেকেই মূলত, জামায়াতকে সমাবেশে রাখা হচ্ছে না এমন কথা চাউর হয়। জামায়াতের পক্ষ থেকেও ক্ষোভ প্রকাশ করা হয়। যে কারণে এ প্রতিবেদন লেখা পর্যন্ত সমাবেশে জামায়াতের কোনো নেতাকে দেখা যায়নি।

বিএনপি এককভাবে সমাবেশ করার নীতিগত সিদ্ধান্ত নিলেও জামায়াত ছাড়া ১৮ দলের অন্য শরিক নেতাদের উপস্থিত থাকতে দেখা যাচ্ছে।

১৮ দলের নেতাদের মধ্যে সামাবেশে এরই মধ্যে উপস্থিত হয়েছেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান গোলাম মোর্ত্তজা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত আছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা শামছুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজান, আবুল খায়ের ভূইয়া, যবুদল সভাপতি এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য এবি এম মোশাররফ হোসেন প্রমুখ।

সমাবেশ পরিচলনা করছেন বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবেদীন ফারুক।

(দ্য রির্পোট/এমএইচ/এইচএসএম/সা/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর