thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘বিএনপি দেশে যুদ্ধাপরাধীদের লালন-পালন করছে’

২০১৪ জানুয়ারি ২০ ১৫:২৩:৩০
‘বিএনপি দেশে যুদ্ধাপরাধীদের লালন-পালন করছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি দেশে সাম্প্রদায়িক ও যুদ্ধাপরাধীদের লালন-পালন করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে সোমবার দুপুরে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, শহীদ আসাদ যে অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিল দুঃখজনক হলেও সত্য আজ বিএনপির কারণে সেই স্বপ্ন বাস্তবায়ন অনেক কঠিন হয়ে গেছে। কেননা বিএনপির কারণে আজও বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর হামলা হয়। এখনও সাম্প্রদায়িক শক্তিরা মাথাচাড়া দেওয়ার সুযোগ পাচ্ছে।

বিএনপি নির্বাচনের ট্রেন মিস করেছে প্রসঙ্গ উল্লেখ করে সাবেক মন্ত্রী বলেন, তারা রাজনীতির লাইন থেকেও চ্যুত হয়েছে। এবার তাদের আবার রাজনীতির সঠিক লাইনে ফেরার পালা। আমি আশা করব বিএনপি নেত্রী আজ সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ থেকে জামায়াত ত্যাগের ঘোষণা দিয়ে রাজনীতির সঠিক ধারায় ফিরে আসবেন।

তিনি বলেন, শহীদ আসাদ দিবসে বিএনপির নেত্রী সেই সাম্প্রদায়িক শক্তিকে ত্যাগ করার ঘোষণা দিবেন। আসাদের সেই স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে আসবেন।

বিএনপির সঙ্গে সমঝোতা প্রসঙ্গে আওয়ামী নেতা বলেন, আমরা সমঝোতা চাই। বিএনপি আমাদের কথা না শুনে বিদেশি বন্ধুদের কথা শুনে হলেও যুদ্ধাপরাধীদের সঙ্গ ত্যাগ করুক। তাহলেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সমঝোতা হবে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন কৃষক লীগের সহ-সভাপতি এম এ করিম, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, ধানমন্ডি মহিলা আওয়ামী লীগের সভাপতি রাজিয়া মোস্তফা প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসআর/এমডি/আরকে/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর