thereport24.com
ঢাকা, বুধবার, ২২ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৪ জিলকদ  1445

মোজাফ্ফর হোসাইনের প্রথম প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

২০১৪ জানুয়ারি ২০ ১৬:৩৬:৫৫
মোজাফ্ফর হোসাইনের প্রথম প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে মোজাফ্ফর হোসাইন স্পিনিং মিলস লিমিটেড। সর্বশেষ অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি। মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারে এ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হবে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া প্রথম প্রান্তিকে (জুলাই‘১৩- সেপ্টেম্বর’১৩) এ কোম্পানির কর-পরবর্তী মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে ২ কোটি ৪২ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ০.৬৯ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ১ কোটি ৮৮ লাখ ৩০ হাজার টাকা ও ০.৫৪ টাকা।

কোম্পানির শেয়ারপ্রতি আয় ওয়েটেড এভারেজ আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ারের ওপর ভিত্তি করে হিসাব করা হয়েছে; ২০১৩ এবং ২০১২ সালে যা ছিল ৩৪,৯৭৫,০০০ সংখ্যক শেয়ার। অবশ্য, ৩০ সেপ্টেম্বর ২০১৩ তারিখে সমাপ্ত ৩ মাস সময়ের জন্য আইপিও-পরবর্তী ৬২,৪৭৫,০০০ সংখ্যক শেয়ারের ওপর ভিত্তি করে বেসিক ইপিএস হবে ০.৩৯ টাকা।

অধিকন্তু, ৩০ সেপ্টেম্বর ২০১৩ তারিখে কোম্পানির আইপিও-পরবর্তী ৬২,৪৭৫,০০০ সংখ্যক শেয়ারের ওপর ভিত্তি করে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হবে ১৬.৪৮ টাকা।

২০১৩ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে ২৮ আগস্ট ২০১৩ তারিখে। কোম্পানি এ বছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/সা/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

কোম্পানি সংবাদ এর সর্বশেষ খবর

কোম্পানি সংবাদ - এর সব খবর