thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

সমাবেশের শর্ত মানছে না বিএনপি

২০১৪ জানুয়ারি ২০ ১৬:৫৫:১৬
সমাবেশের শর্ত মানছে না বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার ক্ষেত্রে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দেওয়া ১২ শর্ত মানছে না বিএনপি। ১২ শর্তের মধ্যে কয়েকটি শর্ত ভঙ্গ করেই সমাবেশস্থলে আসছেন বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী।

ডিএমপির পক্ষ থেকে মিছিল করে সমাবেশস্থলে আসার ক্ষেত্রে বিধি-নিষেধ দেওয়া হলেও আটক নেতাদের মুক্তির দাবি সম্বলিত ব্যানার নিয়ে, বিভিন্ন স্লোগান দিয়ে ঢাকা ও আশপাশের জেলা থেকে নেতাকর্মীরা সমাবেশে যোগ দিচ্ছেন।

সমাবেশের জন্য শুধুমাত্র সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহার করার শর্ত দিলেও দুপুর থেকে সমাবেশের আশপাশে ও সড়ক বন্ধ করে জনসমাগম লক্ষ্য করা গেছে। আর এ কারণেই সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে পথচারীসহ সাধারণ জনতা বিপাকে পড়েছেন।

সমাবেশস্থলে আসার ক্ষেত্রে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পূর্বে সমাবেশে আসার শর্তও মানেনি বিএনপির কর্মীরা। নির্ধারিত সময়ের পরও সমাবেশে আসছেন কর্মীরা।

তবে জামায়াত-শিবিরের কোনো ব্যানার বা স্লোগান সমাবেশস্থলে লক্ষ্য করা যায়নি।

সমাবেশ ও আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে, ঢাকা ও আশপাশের জেলা থেকে বিপুল সংখ্যক কর্মী সমাবেশে যোগ দিচ্ছেন। শুধু বিএনপিই নয় এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও সমাবেশে যোগ দিচ্ছেন।

এ সময় তারা আটক শীর্ষ স্থানীয় নেতাদের মুক্তির দাবিতে শ্লোগান দিতে থাকেন।

নারায়ণগঞ্জ থেকে আসা বিএনপির কর্মী আরিফুল ইসলাম জানান, বাকশালী সরকারের বিরুদ্ধে গণআন্দোলনের লক্ষ্যে এখানে উপস্থিত হয়েছি। আমরা প্রহসনের নির্বাচন মানি না। আমাদের নেতাদের জেলে রেখে একতরফা নির্বাচন করেছে।

মানিকগঞ্জ থেকে আসা মনিরুল ইসলাম শুভ জানান, এই নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

(দ্য রিপোর্ট/এএইচএ/এসবি/সা/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর