thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন’

২০১৪ জানুয়ারি ২০ ১৭:০৫:৩১
‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের উদ্দেশে বলেছেন, ‘আপনারা জনসমর্থনহীন, তাই পুনরায় নির্বাচন দিন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন।’

তিনি অভিযোগ করেন, সরকার পুলিশ বাহিনী দিয়ে সারাদেশে হত্যা জুলুম চালাচ্ছে। বিএনপির বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। নির্বাচনকালীন সময়ে বিএনপির ২২ নেতাকে গুম করা হয়েছে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সোমবার বিকেলে বিএনপির গণসমাবেশে বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ‘নির্বাচনকে জনগণ ঘৃণা জানিয়েছে। তাদেরকে ধন্যবাদ জানাতেই এই সমাবেশ। আপনারা এসে প্রমাণ করেছেন, গায়ের জোরে ক্ষমতায় থাকা যায় না। এই সরকার জনগণের ভোটে নয়, অর্থের জোরে এসেছে।’

খালেদা জিয়া ইনকিলাব পত্রিকায় প্রকাশিত একটি ভোটকেন্দ্রের অবস্থা দেখিয়ে বলেন, ‘এখানে কোনও ভোটার নেই, শুধুমাত্র একটি কুকুর বসে আছে। কুকুরটিরও দুঃখ, যদি তার হাত থাকতো তা হলে সেও তাদের ভোট দিত!’

এর আগে তিনি বিকেল ৪টা ১ মিনিটে সমাবেশস্থলে এসে পৌঁছান। দুপুর ২টা ৪০ মিনিটে সমাবেশস্থলে আসেন জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমদ (মসীহ-জাফর)। সোমবার দুপুর ২টা ১০ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

দুপুরের পর থেকে নেতাকর্মীরা দলীয় স্লোগানের পাশাপাশি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে স্লোগান দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থলে উপস্থিত হন।

গণসমাবেশ বিএনপি এককভাবে করার নীতিগত সিদ্ধান্ত নিলেও ১৮ দলের নেতাদের উপস্থিতি দেখা গেছে।

সমাবেশের অনুমতির ব্যাপারে পুলিশের পক্ষ থেকে বিএনপিকে মোট ১২টি শর্ত দেওয়া হয়। শর্তগুলোর মধ্যে অন্যতম ছিল বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামীকে সমাবেশে রাখা যাবে না।

বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সাবকে সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজান, আবুল খায়ের ভূইয়া, যুবদল সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহামন হাবিব, নির্বাহী কমিটির সদস্য এবি এম মোশাররফ হোসেন প্রমুখ।

এর আগে, সোয়া ১২টার দিকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মাঠ পরির্দশন করেন।
১৮ দলের নেতাদের মধ্যে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান গোলাম মোর্ত্তজা, লেবার পাটির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৫ জানুয়ারি ১৮ দলীয় জোটের ব্যানারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গণসমাবেশ কর্মসূচি ঘোষণা করেন। ৫ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট ‘বর্জন’ করায় তাদের আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ ও অভিনন্দন জানাতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশের আয়োজন করা হয়। দশম সংসদ নির্বাচনের পর সমাবেশটি হবে খালেদা জিয়ার প্রথম গণসমাবেশ। এ ছাড়া এ দিন সারাদেশে বিভাগ, জেলা ও উপজেলা সদরে গণসমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের শেষ জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

(দ্য রিপোর্ট/এমএইচ-টিএস/এইচএসএম/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর