thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

বিএনপির আট নেতার আগাম জামিন

২০১৪ জানুয়ারি ২০ ১৯:২৮:৫৫
বিএনপির আট নেতার আগাম জামিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুই ডজনেরও অধিক মামলায় বিএনপির শীর্ষ আট নেতা হাই কোর্ট থেকে বিভিন্ন মেয়াদে আগাম জামিন পেয়েছেন।

এরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপার্সনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী। এ তিন নেতা ১৬টি মামলায় জামিন পেয়েছেন। এ ছাড়া যুগ্ম মহাসচিব আমানুল্লাহ আমান আট মামলায়, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন এক মামলায়, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম দুই মামলায় জামিন পেয়েছেন। একইসঙ্গে আরেক যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলও বেশ কয়েকটি মামলায় আগাম জামিন পেয়েছেন।

পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ সোমবার শীর্ষ এ নেতাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

এ ছাড়া বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ রাজশাহীর দুই নেতার জামিন আবেদন মঞ্জুর করেন। এ সব আবেদনের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস তালুকদার কাজল ও রাগিব রউফ চৌধুরী।

এ ছাড়া বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মো. নাছির উদ্দিনকে যথাযথ আইনি প্রক্রিয়া ছাড়া নতুন মামলায় গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাই কোর্ট।

সোমবার এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি হাবিবুল গণির সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

নাছিরের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস তালুকদার কাজল, ব্যারিস্টার মীর হেলাল ও নাসির উদ্দিন আহমেদ অসীম।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।

১০ নভেম্বর ১৮ দলীয় জোটের ডাকা হরতালের সময় চট্টগ্রাম বিমান বন্দর থেকে মীর নাছির গ্রেফতার হন। পরে তাকে বিভিন্ন মামলায় আটক দেখানো হয়।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/এনআই/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর