thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

ঢাবিতে নুজহাত জাহাঙ্গীর ট্রাস্ট ফান্ড গঠিত

২০১৪ জানুয়ারি ২০ ১৯:৪৯:১৬
ঢাবিতে নুজহাত জাহাঙ্গীর ট্রাস্ট ফান্ড গঠিত

ঢাবি প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে নুজহাত জাহাঙ্গীর ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে।

ফান্ড গঠনের লক্ষ্যে মরহুম নুজহাত জাহাঙ্গীরের স্বামী ও ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর সোমবার ৫ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূরুল আমিন ব্যাপারী, দাতার ছেলে অধ্যাপক ড. নাদিম জাহাঙ্গীর, ছোট বোন মিসেস নীলুফার বেগম ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগ, নৃবিজ্ঞান বিভাগ ও অর্থনীতি বিভাগের বিএসএস সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ৩ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের কল্যাণে এই ট্রাস্ট ফান্ড গঠনের জন্য অধ্যাপক ড. বোরহান উদ্দিন খান জাহাঙ্গীরকে ধন্যবাদ জানান।

তিনি আশা প্রকাশ করেন, এই ট্রাস্ট ফান্ড থেকে ছাত্র-ছাত্রীরা উপকৃত হবে ও ভাল ফল অর্জনের জন্য অনুপ্রেরণা লাভ করবে।

উল্লেখ্য, মিসেস নুজহাত জাহাঙ্গীর ১৯৪২ সালের ৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। ২০০৬ সালের ৬ নভেম্বর তিনি মৃত্যুবরণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি তৎকালীন পূর্ব-পাকিস্তানের প্রথম শিক্ষামন্ত্রী আব্দুল হামিদের কন্যা।

(দ্য রিপোর্ট/জেএইচ/এসবি/এনআই/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর